বাড়ি খেলা ক্রিকেট ক্রিকেট হচ্ছে আপনাকে সুযোগের সদ্ব্যবহার করতে হবে

ক্রিকেট হচ্ছে আপনাকে সুযোগের সদ্ব্যবহার করতে হবে

0
ক্রিকেট হচ্ছে আপনাকে সুযোগের সদ্ব্যবহার করতে হবে

এশিয়া কাপে বাংলাদেশের ভরাডুবির গল্পটা এখন আর নতুন কিছু নয়। আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে টানা দুই ম্যাচ হেরে প্রথম রাউন্ডেই বাদ পড়েছে টাইগাররা।

ছয় দলের এই খেলায় হংকং ও বাংলাদেশই সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি।দুই ম্যাচেই বাংলাদেশ মানসিকভাবে মুষড়ে পড়ার চিত্র পরিষ্কার। শ্রীলঙ্কাকে ১৮৪ রানে টার্গেট দিয়েও কেবল নার্ভটা (স্নায়ুচাপ) ধরে বল করতে না পারার মাশুল দিয়েছে টিম টাইগার। সাকিব আল হাসানের দল দেশে ফিরলেও বাংলাদেশের প্রতিনিধি হয়ে এশিয়া কাপের ফাইনালে মাঠে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ম্যাচ শেষে যথারীতি তিনি গণমাধ্যমের সাথে কথা বলেছেন।সেখানেই পাপন জানান বাংলাদেশের এই মঞ্চে ভরাডুবির কারণ। তিনি বলেন ‘ক্রিকেট হচ্ছে আপনাকে সুযোগের সদ্ব্যবহার করতে হবে। শ্রীলঙ্কা সেটা করতে পেরেছে। উদাহরণ হিসেবে বলা যায়, ভারত একটা ক্যাচ মিস করে টুর্নামেন্ট থেকে আউট হয়ে গেছে। পাকিস্তান আজকে ক্যাচ মিস করেছে। আমরা ক্যাচ মিস করেছি। ছোট ছোট ভুলগুলো আমরা যত দিন পর্যন্ত ঠিক করতে না পারব, তত দিন পর্যন্ত এ রকম এ অবস্থা থাকবে।

এতোকিছুর পরও পাপন দাবি করছে বাংলাদেশ ভালো দল। সেই ছাড়পত্র দিয়েই তিনি বলেন, ‘বাংলাদেশ দল ভালো। এশিয়া কাপে শ্রীলঙ্কার সঙ্গে ওই ম্যাচটা না জেতার কোনো কারণ নেই। আমরা যদি সেই ম্যাচটা জিততাম, তাহলে আমাদেরও সুযোগ আসতে পারত। বলা তো যায় না। কিন্তু মাঠের পারফরম্যান্স ক্রিকেটারদের ওপর নির্ভর করে। কিন্তু দল খুবই ভালো।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

More News