বিজ্ঞাপন
বাংলাদেশস্বাস্থ্য ও চিকিৎসা

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত) চারজনের মৃত্যু হয়েছে। সোমবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৮ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া নতুন ৩৪৫ রোগীর মধ্যে ঢাকার বাসিন্দা ২২৮ জন। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১৭ জন। এখন দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ১ হাজার ১১২ জনের মধ্যে ৮৫৩ জনই ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে। আর ঢাকার বাইরে রয়েছে সর্বমোট ২৫৯ জন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো চারজনের মৃত্যু হয়েছে। আগের দিন শনাক্ত হয়েছিলেন ৩৬০ জন। তাদের মধ্যে ঢাকায় ২৩৯ জন ও বাইরের ১২১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ১১২ জন। আগের দিন ছিলেন ১ হাজার ১২৮ জন। তাদের মধ্যে রাজধানীর ৫০টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৮৫৩ জন এবং বাইরে ২৫৯ জন। আগের দিন ছিলেন ৮৯৩ জন এবং বাইরে ২৩৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১১২। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মারা যাওয়া চারজনই ঢাকার বাসিন্দা।এ নিয়ে এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসকে

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Back to top button