বাড়ি এক্সক্লুসিভ মিনি কুপার গাড়িতে সর্বাধিক ২৭ জনকে সওয়ার করে গিনেস রেকর্ড

মিনি কুপার গাড়িতে সর্বাধিক ২৭ জনকে সওয়ার করে গিনেস রেকর্ড

মিনি কুপার গাড়িতে সর্বাধিক ২৭ জনকে সওয়ার

ব্রিটিশ মোটর কর্পোরেশন (BMW) এর মিনি কুপারে সর্বাধিক কজন সওয়ার হতে পারে? আপনি বলবেন ৫ কিংবা ৬ জন। কিন্তু জানেন কি এই গাড়িতেই ২৭ জনকে সওয়ার হয়ে গিনেস রেকর্ড গড়েছেন।চালক ছাড়া চেপেচুপে সাকুল্যে চার জন বসতে পারেন। অথচ সেই গাড়িতেই একে একে ২৭ জন সওয়ারি উঠলেন। ভিতরে নিজেদের জায়গা করেও নিলেন!

দৃশ্যটি এতটাই অদ্ভুত যে, হঠাৎ দেখলে তাক লেগে যেতে পারে। একের পর এক তরুণী উঠে পড়ছেন গাড়ির ভিতরে। তার পর নিজেরা উঠে পরের সওয়ারির স্থান সঙ্কুলানের বন্দোবস্ত করছেন। অসুবিধা হলে ওই অবস্থাতেই এক জন আরেক জনের পা মুড়ে দিচ্ছেন। জায়গা করে দিচ্ছেন তৃতীয় জনকে। এ ভাবেই কয়েক মিনিটে গাড়ির ভিতর ঠাসাঠাসি ভিড়। তিল ধারনের জায়গা নেই। ওই অবস্থাতেও মালপত্র রাখার জায়গায় উঠে পড়েন ২৭ নম্বর তরুণী! বন্ধ হয় গাড়ির দরজা।

টুইটারে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (GWR) দ্বারা শেয়ার করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে ২৭ জন লোক বিএমডব্লিউ -র মিনি সিরিজের গাড়ির ভিতরে প্রবেশ করছে। মাইক্রোব্লগিং সাইট টুইটারে ভিডিওটি শেয়ার করেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। যদিও রেকর্ডটি নথিভুক্ত হয়েছিল ব্রিটেনে বেশ কয়েক বছর আগে, ২০১৪ সালে ৬ সেপ্টেম্বরে।

এর জন্য বিশেষ ভাবে তৈরি করা হয় মিনি কুপারটিকে। কাস্টোমাইজ সিটের ব্যবহার করা হয়েছিল বলে জানা গিয়েছে, যাতে করে ২৭ জন ভেতরে প্রবেশ করতে পারেন। গাড়ির ভিতর একে অপরের কোলে-কাঁধে-পিঠে চড়ে  বসেন তাঁরা। এমনকি গাড়ির পিছনের ডিকিতেও বসার ব্যবস্থা ছিল। তিন মিনিটের ক্লিপটিতে দেখানো হয়েছে যে একের পর এক  ব্যক্তি মিনি কুপারে প্রবেশ করছে, সেইসঙ্গে পাশের ব্যক্তির জন্য জায়গা তৈরি করে দিচ্ছে।জিনিসপত্রের মতোই গাড়ির ভিতরে তরুণীদের ঠেসে ঢোকাতে দেখা যায়।

একটা সময় বাস্তবিক ২৭ জন উঠে পড়েন ছোট্ট গাড়িতে।গিনেস সংস্থা ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়। কাণ্ড দেখে অবাক  নেটদুনিয়া। সকলেই বলছেন, এক গাড়িতে ২৭ জন কল্পনা করাও সম্ভব না। তাও আবার মিনি কুপারের মতো ছোট গাড়িতে।

আশ্চর্য রেকর্ডের মালিক চীনা তরুণী শিয়া লি ও তাঁর সহযোগীদের কুর্নিশ জানাচ্ছে সোশ্যাল মিডিয়া। তবে অনেকে আবার লিখেছেন, “যতক্ষণ না কোনো দুর্ঘটনা ঘটছে ততক্ষণ পর্যন্ত এটিকে মজার গেম ধরে নেয়া যায়।

”BMW ১৯৯৬ সালে MINI অধিগ্রহণ করে এবং তখন থেকে তারাই এটির  মালিক। MINI আসলে শুরু হয়েছিল, নিজের ব্র্যান্ড হিসেবে নয়, দুটি ভিন্ন ব্র্যান্ডের মডেল হিসেবে: অস্টিন মিনি এবং মরিস মিনি। মিনি গাড়ির দাম শুরু হয় ৪০ লক্ষ থেকে যা  Cooper এর সবথেকে সস্তা মডেল হিসেবে পরিচিত।

বাংলা ম্যাগাজিন /এমএ

Exit mobile version