বাড়ি বাংলাদেশ দুর্ঘটনা পদ্মা নদীতে ৩ ঘণ্টার ব্যবধানে ২ নৌকাডুবি, নিখোঁজ ৩ঃরাজশাহী

পদ্মা নদীতে ৩ ঘণ্টার ব্যবধানে ২ নৌকাডুবি, নিখোঁজ ৩ঃরাজশাহী

0
পদ্মা নদীতে ৩ ঘণ্টার ব্যবধানে ২ নৌকাডুবি নিখোঁজ ৩ঃরাজশাহী

আজ রোববার সকালে রাজশাহীর মিজানের মোড় সাতবাড়ীয়া-সংলগ্ন পদ্মা নদীতে তিন ঘণ্টার ব্যবধানে দুটি নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে দুজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন।

ফায়ার সার্ভিস সদস্যরা জানান, সকালে একটি নৌকায় ২৫ জন যাত্রী নিয়ে কৃষিকাজের জন্য চরে যাচ্ছিল।একটি শ্যালো ইঞ্জিনচালিত নৌকায় চড়ে পদ্মা নদীর মাঝচরের জমিতে কাজ করতে যাচ্ছিলেন। তখন অতিরিক্ত যাত্রী ও ঢেউয়ের কারণে মাঝনদীতে নৌকাটি ডুবে যায়। অতিরিক্ত যাত্রী ও মালামাল থাকায় মাঝ নদীতে গিয়ে নৌকাটি ডুবে যায়।

এতে প্রথম নৌকার তিন কৃষক নিখোঁজ রয়েছে বলে জানা যায়।দ্বিতীয় নৌকার তিন যাত্রীর সবাইকে জীবিত উদ্ধার করা হয়েছে। সবাই তীরে উঠতে  পারলেও দুজন নিখোঁজ রয়েছেন।

স্থানীয় লোকজন বলেন, এই নৌকার তিনজন ছাড়া সবাই সাঁতরে উঠে আসেন। এখনো নিখোঁজ আছেন নগরের পদ্মার ধারের মিজানের মোড় এলাকার সাদেক আলী (৬৫), একই এলাকার মো. নজু (৬০) ও ডাঁসমারী সাতবাড়িয়া এলাকার মো. নবী (৫০) নামের তিন কৃষক।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের উপসহকারী পরিচালক জাকির হোসেন বলেন, সকাল আটটা আট মিনিটে তারা খবর পেয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁরা ঘটনাস্থলে চলে এসেছেন। সাদেক, নজু ও নবী ছাড়া অন্যরা সাঁতরে তীরে উঠেছেন। আর দ্বিতীয় নৌকাটি তিন যাত্রী নিয়ে সকাল নয়টার দিকে ডুবে যায়। তখন তাঁদের কর্মীরা ওই যাত্রীদের জীবিত উদ্ধার করেন। এখনো উদ্ধার তৎপরতা চলছে।

প্রবল স্রোতের কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে। নিখোঁজ যাত্রীরা স্রোতের টানে রাজশাহী থেকে চারঘাটের দিকে ভেসে যেতে পারেন। এ জন্য বিজিবির একটি ও ফায়ার সার্ভিসের একটি দলকে চারঘাটে পাঠানো হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এমএ