বাড়ি অপরাধ কুষ্টিয়া থেকে প্রকাশিত সময়ের কাগজ পত্রিকার সাংবাদিক ছুরিকাঘাতে আহত

কুষ্টিয়া থেকে প্রকাশিত সময়ের কাগজ পত্রিকার সাংবাদিক ছুরিকাঘাতে আহত

0
কুষ্টিয়া থেকে প্রকাশিত সময়ের কাগজ পত্রিকার সাংবাদিক ছুরিকাঘাতে আহত

কুষ্টিয়া শহরে ছুরিকাঘাতে স্থানীয় এক সাংবাদিক আহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া শহরের নিশান মোড় এলাকায় এ ঘটনা ঘটে।ছুরিকাহত ওই সাংবাদিকের নাম শহীদুল ইসলাম ওরফে মিঠু (৪২)। তিনি কুষ্টিয়া থেকে প্রকাশিত সময়ের কাগজ পত্রিকার স্টাফ রিপোর্টার। তিনি বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার দুপুরে হাসপাতালে গিয়ে দেখা যায়, শহীদুলের পিঠে ব্যান্ডেজ। তিনি উপুড় হয়ে শুয়ে আছেন। কোনো শয্যা না পাওয়ায় তাঁকে হাসপাতালের বারান্দার মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক ও কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি নূরুন্নবী বাবু।

চিকিৎসাধীন অবস্থায় শহীদুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকালে নিজের পিকআপ ভ্যান চালিয়ে বাড়ি থেকে বের হন তিনি। হরিশংকরপুর এলাকায় সাইড দেওয়াকে কেন্দ্র করে রানা নামের একজনের সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। রানা তাঁকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে দেখে নেওয়ার হুমকি দেন।

তিনি দবির মোল্লা রেলগেট এলাকায় পৌঁছালে রানা ও তাঁর সহযোগীরা পিকআপ ভ্যানের গতি রোধ করেন। দ্রুত সেখান থেকে তিনি পিকআপ নিয়ে নিশান মোড় এলাকায় চলে যান। পরে রানা ও তাঁর সহযোগীরা পেছন থেকে এসে শহীদুলের ওপর হামলা চালান।

তাঁর শরীর ও পিঠে ছুরিকাঘাত করে তাঁরা পালিয়ে যান। যাওয়ার আগে তাঁরা একটি মোটরসাইকেল ফেলে রেখে যান। স্থানীয় লোকজন শহীদুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করান। তাঁর শরীরে ৩৩টি সেলাই পড়েছে বলে চিকিৎসকেরা তাঁকে জানিয়েছেন।

কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আল-মামুন ও সাধারণ সম্পাদক আনিসুজ্জামান এক বিবৃতিতে সাংবাদিক শহীদুল ইসলামের ওপর হামলার ঘটনাকে ন্যক্কারজনক উল্লেখ করে দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, পুলিশ হামলায় ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করেছে। জড়িত ব্যক্তিদের ধরতে অভিযান চালানো হচ্ছে। থানায় মামলা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন /এসকে