বাড়ি রাজনীতি আওয়ামী লীগ পররাষ্ট্রমন্ত্রীর মন্ত্রিত্ব থাকবে কিনা, এ সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার কেবলই প্রধানমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রীর মন্ত্রিত্ব থাকবে কিনা, এ সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার কেবলই প্রধানমন্ত্রীর

0
ওবায়দুল কাদের

আজ বুধবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সংলাপে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের মন্ত্রিত্ব থাকবে কিনা, সে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার কেবলই প্রধানমন্ত্রীর।

বেফাঁস মন্তব্যের পর পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর ভারত সফর থেকে বাদপড়া  বিষয় নিয়ে ওবায়দুল কাদের বলেন, পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন এমন কোনো কথা নেই।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসেছেন, তখন কি (তাদের) পররাষ্ট্রমন্ত্রী সঙ্গে ছিলেন? পররাষ্ট্রমন্ত্রীও তো মানুষ, একজন মানুষ অসুস্থও হতে পারেন। তবে মোমেনের বাদ পড়ার পেছনে ওই মন্তব্য মূল কারণ নাও হতে পারে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

ভারত সফর থেকে মোমেনের বাদ পড়ার বিষয়ে তিনি বলেন, তার বাসা থেকে শুনেছি তিনি কিছুটা অসুস্থ। এটা হতেই পারে। এখন এজন্য তার কোনো পরিবর্তন হবে কিনা তা আমার জানা নেই।

কিছু দিন আগে তার হয়তো একটা কথা স্লিপ হয়েছে, কথাবার্তা বলায়, সেটার জন্য তার মন্ত্রিত্ব চলে যাবে কিনা- এ এখতিয়ার তো আমার নেই। এ এখতিয়ার প্রধানমন্ত্রীর, তিনি চাইলে বাদ দিতে পারেন। এ বিষয়ে অন্য কারো কিছু বলার নেই, বললে সেটা হবে অতি কথন।

বাংলা ম্যাগাজিন /এমএ

More News