বাড়ি Bangla News বরগুনায় বিএনপি নেতা মনি সহ আহত শতাধিক ছাত্রলীগ-যুবলীগের হামলায়

বরগুনায় বিএনপি নেতা মনি সহ আহত শতাধিক ছাত্রলীগ-যুবলীগের হামলায়

0
বরগুনায় বিএনপি নেতা মনি সহ আহত শতাধিক ছাত্রলীগ যুবলীগের হামলায়

দীর্ঘ ১৬ বছর পর নিজ গ্রাম বরগুনার পাথরঘাটায় ফিরলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি’র  নেতা নুরুল ইসলাম মনি। গতকাল বিকাল ৫টায় ঢাকা থেকে পাথরঘাটায় আসার পর সিএমবি এলাকায় প্রবেশের সঙ্গে সঙ্গে তার গাড়ি বহরে হামলা চালায় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ।

এ সময় ভাঙচুর করা হয় মনির গাড়ি বহরের শতাধিক মোটরসাইকেল। এ ঘটনায় আহত হয়েছেন দুই শতাধিক নেতাকর্মী, আটক করা হয়েছে বিএনপি’র পাঁচজনকে।গতকাল বিকালে বরগুনার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষয়টিকে কেন্দ্র করে পাথরঘাটা উপজেলাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সম্প্রতি তেল গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ ডাক দেয় পাথরঘাটা উপজেলা বিএনপি। এতে যোগ দিতে ১৬ বছর পর ঢাকা থেকে গাড়ি বহর নিয়ে নিজ গ্রাম পাথরঘাটার নাচনাপাড়ার উদ্দেশ্যে রওয়ানা হন সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম মনি।

তার গাড়ি বহর নাচনাপাড়া প্রবেশ করা মাত্রই হামলা চালায় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এ সময় অনেকগুলো মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা।এতে নুরুল ইসলাম মনি, পাথরঘাটা উপজেলা বিএনপি’র আহ্বায়ক চৌধুরী মো. ফারুকসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ বিষয়ে বরগুনা জেলা বিএনপি’র সদস্য সচিব এডভোকেট তারিকুজ্জামান টিটু বলেন, ঢাকা থেকে গাড়ি বহর নিয়ে পাথরঘাটার নাচনাপাড়া এলাকায় তার নিজ বাড়িতে যাওয়ার পথে হামলার ঘটনা ঘটে।

এ সময় পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পাথরঘাটা থানার ওসি ছাত্রলীগ-যুবলীগকে সংঘর্ষে জড়াতে বাধা দিলেও তারা হামলা চালায়। এতে সাবেক এমপি নুরুল ইসলাম মনি ও উপজেলা বিএনপি’র আহ্বায়ক চৌধুরী মো. ফারুকসহ শতাধিক নেতাকর্মী আহত হয়।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি ওয়ালিদ মক্কী বলেন, সারা দেশে বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের প্রতিবাদে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ আজ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে। সেখানে কোন দল কোথায় প্রোগ্রাম করবে বা কে কি প্রোগ্রামের ডাক দিয়েছে তা আমাদের জানা নেই।কেউ যদি শান্তিপ্রিয় পাথরঘাটায় নৈরাজ্য বা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক কোনো ধরনের বক্তব্য দেয় তাহলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে।

এদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ কর্মসূচি পালন করবে পাথরঘাটা উপজেলা বিএনপি। একই সময় সারা দেশে বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের প্রতিবাদে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে।

এ বিষয়ে পাথরঘাটা থানার ওসি আবুল বাশার বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। বিশৃঙ্খলা এড়াতে উপজেলাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও অপ্রীতিকর ঘটনা এড়াতে উভয় গ্রুপকেই কর্মসূচি না করার জন্য বলা হয়েছে। সহিংসতার ঘটনায় এ পর্যন্ত বিএনপি’র ৫ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এমএ