বাড়ি বাংলাদেশ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে শোক প্রকাশ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে শোক প্রকাশ

0
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে শোক প্রকাশ

আজ রোববার দুপুরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে দলের সংবাদ সম্মেলনের শুরুতে গীতিকার ও চলচ্চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, তিনি অসাধারণ গীতিকার ছিলেন।

অসংখ্য গান লিখেছেন। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে গণতান্ত্রিক সংগ্রাম, প্রেম, ভালোবাসা— সব কিছু নিয়ে তিনি গান লিখেছেন। গাজী মাজহারুল আনোয়ারের মধ্যে রাজনৈতিক সহনশীলতা অসাধারণ ছিল বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, গাজী মাজহারুল জাতীয় নেতাদের সম্পর্কে কখনো কুটূক্তি করেননি।

মির্জা ফখরুল বলেন, সাংস্কৃতিক অঙ্গনেও তিনি গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন। চলচ্চিত্র প্রযোজনা করেছেন, চলচ্চিত্র পরিচালক ছিলেন। বিবিসি জরিপে তিনি সবচেয়ে বেশি গান রচনা করার স্বীকৃতি পেয়েছিলেন। তিনি জাতীয় ও আন্তর্জাতিকভাবে অনেক পুরস্কার পেয়েছেন, কিন্তু কখনো তাঁর মধ্যে কৃতিত্ব নেওয়া বা এ নিয়ে গৌরব ছিল না।

গাজী মাজহারুল আনোয়ার একসময় বিএনপির সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। এরপর তিনি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে বিএনপি, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে গভীর শোক প্রকাশ করেন এবং পরম করুণাময়ের তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন।

বাংলা ম্যাগাজিন /এমএ