বাড়ি বাংলাদেশ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

0
ঝুলন্ত লাশ উদ্ধার

গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে কামারের মোড় এলাকায় আজিজুল হক ছাত্রীনিবাস থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

শাহনাজ আক্তার নামের ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের স্নাতক শেষ বর্ষে পড়তেন। তাঁর বাড়ি গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ ঘাগোয়া এলাকায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন এমন খবর পেয়ে প্রক্টরিয়াল টিম নিয়ে ঘটনাস্থলে যান তিনি। পরে খবর দিলে পুলিশ এসে লাশ নামায়। সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পুলিশকে বলা হয়েছে।

মেসের অন্য ছাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, শনিবার বেলা তিনটা থেকে শাহনাজের কক্ষের দরজা বন্ধ ছিল। শুরুতে তাঁরা ভেবেছিলেন শাহনাজ ঘুমাচ্ছেন। দীর্ঘক্ষণ বন্ধ থাকায় অন্য ছাত্রীরা রাত সাড়ে আটটার দিকে দরজায় ধাক্কা দিয়ে শাহনাজকে ডাকেন।

সাড়া না দেওয়ায় তাঁরা জানালা দিয়ে কক্ষের ভেতরে তাঁকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে খবর দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও শিক্ষকদের উপস্থিতিতে পুলিশ এসে ওই শিক্ষার্থীর লাশ নামায়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক ইজার আলী বলেন, ঘটনাস্থলে গিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, মেস মালিক সমিতির সভাপতি ও অন্যদের উপস্থিতিতে দরজা ভেঙে ওই শিক্ষার্থীর ঝুলন্ত লাশ নামানো হয়। তাঁর মা-বাবাকে খবর দেওয়া হয়েছে।