বাড়ি বাংলাদেশ সিলেটের চা শ্রমিকদের সকল দাবী মেনে নিলেন প্রধানমন্ত্রী।

সিলেটের চা শ্রমিকদের সকল দাবী মেনে নিলেন প্রধানমন্ত্রী।

0
সিলেটের চা শ্রমিকদের সকল দাবী মেনে নিলেন প্রধানমন্ত্রী।

সিলেটের চা শ্রমিকদের সকল দাবী মেনে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটের লাক্কাতুরা গলফ ক্লাব মাঠে সিলেট বিভাগের প্রায় ২৩টি বাগানের হাজারের বেশি চা শ্রমিক উপস্থিতিতে তিনি তাদের বিভিন্ন দাবী শুনে সকল দাবীর প্রতি একাত্বতা প্রকাশ করেন এবং দাবীগুলো মেনে নেন।

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা শ্রমিকদের কথা গুরুত্ব সহকারে শুনেন। শুরুতেই তিনি মৌলভীবাজারের কমলগঞ্জের পাত্রখোলা চা বাগান দলই ক্লাবে আয়োজিত অনুষ্ঠানস্থল থেকে সরাসরি কথা বলেন দুই নারী চা শ্রমিক। তারা হলেন রিতা পানিতা ও সোনমানি রাজ হংসিমান।রিতা পানিতা তার বক্তব্যে বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান আমাদের খুব ভালোবাসতেন, আমরা বিশ্বাস করি আপনার বাবার মত আপনিও আমাদের ভালোবেসে যাবেন।

আবেগাপ্লুত হয়ে পড়েন এ দুজন। ধরা কণ্ঠে চোখের জল ফেলে প্রধানমন্ত্রী এভাবে সরাসরি কথা বলায় তাঁর অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও রিতা পানিতা কমলগঞ্জের বাগানে প্রধানমন্ত্রীকে চায়ের দাওয়াত দেন।দুই নারী চা শ্রমিকের বক্তৃতা শেষে স্থানীয় চা শ্রমিকদের গাওয়া রেকর্ডেড দুটি গান পরিবেশন করে প্রধানমন্ত্রীকে শুনানো হয়।প্রধানমন্ত্রী তাদের বক্তব্য শুনে আবেগাপ্লুত হয়ে বলেন, আমার তো বা মা কেউ নেই আপনারাই আমার সব।

পরে সিলেটের লাক্কাতুরা চা বাগান এলাকার গলফ মাঠ থেকে চা শ্রমিকরা প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল পদ্ধতিতে মতবিনিময় শুরু করেন। এখানে চা শ্রমিকদের পক্ষ থেকে রাজু গোয়ালা ও শ্যামলী গোয়ালা। তারা তাদের বক্তব্যে বিভিন্ন দাবী তোলে ধরেন।

বাংলা ম্যাগাজিন /এনএইচ