বাড়ি বরিশাল পিরোজপুর পিরোজপুরে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি

পিরোজপুরে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি

0
পিরোজপুরে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশ করেছেন বিএনপির নেতা-কর্মীরা। আজ শুক্রবার বিকেলে উপজেলার উত্তর মিঠাখালী সড়কে বিপুলসংখ্যক নেতা-কর্মীর উপস্থিতির মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ভোলা ও নারায়ণগঞ্জে গুলিতে তিন নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদে উপজেলার সদর ইউনিয়ন বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। ইউনিয়ন বিএনপির সভাপতি সালাউদ্দিন ফারুকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন।

সমাবেশ ঘিরে পুলিশ পথে পথে বিএনপির নেতা-কর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেয় বলে অভিযোগ করেন দলটির নেতারা।উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সহসম্পাদক রিয়াজুল ইসলাম বলেন, পুলিশ পথে পথে সমাবেশে যোগ দিতে আসা নেতা-কর্মীদের বাধা দিয়েছে। এরপরও বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন।

সমাবেশে বক্তারা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার পতনের আন্দোলনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সাধারণ মানুষকে রাজপথে নামার আহ্বান জানান।উপজেলা বিএনপির ছাত্রবিষয়ক সহসম্পাদক রিয়াজুল ইসলাম বলেন, পুলিশ পথে পথে সমাবেশে যোগ দিতে আসা নেতা-কর্মীদের বাধা দিয়েছে। এরপরও বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা সমাবেশে যোগ দেন।

সমাবেশে অন্যান্যের উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সভাপতি কে এম হুমায়ুন কবির, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জসীম উদ্দিন ফরাজী, উপজেলা যুবদলের সদস্যসচিব তাহসিন জামান প্রমুখ বক্তব্য দেন।প্রসঙ্গত, উপজেলার সব ইউনিয়নে ১৫ দিনব্যাপী কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে উপজেলা বিএনপি। এর ধারাবাহিকতায় মঠবাড়িয়া সদর ইউনিয়ন বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল বলেন, সরকার জ্বালানি তেলের দাম ৫০ শতাংশ বাড়ানোর পর এখন লিটারে ৫ টাকা কমিয়ে জনগণের সঙ্গে তামাশা শুরু করেছে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের আচরণ চর দখলের মতো উল্লেখ করে তিনি বলেন, ‘ভোট কারচুপি করে ক্ষমতায় যাওয়ার চিন্তা বাদ দিন। বাংলাদেশে আর কারচুপির নির্বাচন হতে দেওয়া হবে না। জনগণ ভোট চুরির বিরুদ্ধে রুখে দাঁড়াবে।’

বাংলা ম্যাগাজিন /এসকে