বাড়ি বাংলাদেশ মৌলভীবাজার জর্জ কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপন।

মৌলভীবাজার জর্জ কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপন।

মৌলভীবাজার জর্জ কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপন।

মৌলভীবাজার জজকোর্ট প্রাঙ্গণে ‘এক আঙ্গুলের ইশারায়’ নামকরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যূরাল ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে উদ্ভোধন করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকেলের দিকে জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীরের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বরণে ‘এক আঙ্গুলের ইশারায়’ ম্যূরালটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন আইনমন্ত্রী।

এ সময় আরো বক্তব্য রাখেন, নারি ও শিশু আদালতের বিচারক আফিয়া বেগম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহম্মদ আলী আহসান, জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী খোদেজা খাতুন, আইনজীবী সমিতির সভাপতি মো: আজাদুর রহমান,পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রাধাপদ দেব সজল।

এসময় বিচারক, পাবলিক প্রসিকিউটর ও জেলার আইনজীবীবৃন্দ উপস্থিত ছিলেন।যে স্থানে ১৯৭১ সালে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করে মৌলভীবাজারকে হানাদার মুক্ত ঘোষনা করেছেন মুক্তিযোদ্ধারা। সেই স্থানে জেলা পরিষদের অর্থায়নে এই ম্যূরালটি স্থাপন করা হয়েছে।আইনমন্ত্রী বলেন এই ম্যুরালটি দেখে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানবে বুঝবে এবং দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে দেশের সেবায় নিয়োজিত হবে।

বাংলা ম্যাগাজিন /এনএইচ

Exit mobile version