বাড়ি আইন-আদালত ধর্ষণের মিথ্যা মামলা দিয়ে হয়রানি, এক নারীর পাঁচ বছরের কারাদণ্ড

ধর্ষণের মিথ্যা মামলা দিয়ে হয়রানি, এক নারীর পাঁচ বছরের কারাদণ্ড

0
ধর্ষণের মিথ্যা মামলা দিয়ে হয়রানি এক নারীর পাঁচ বছরের কারাদণ্ড

কক্সবাজারে ধর্ষণের অভিযোগে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও মানহানি করায় রোজিনা আক্তার নামের এক নারীকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনা শ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল সোমবার বিকেলে এই রায় দেন কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২–এর বিচারক মো. মশিউর রহমান খান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের বিশেষ কৌঁসুলি সৈয়দ মো. রেজাউর রহমান বলেন, ২০০৯ সালে রোজিনা আক্তার বাদী হয়ে মো. আলীর বিরুদ্ধে মহেশখালী থানায় ধর্ষণের অভিযোগে মামলা করেন। তদন্তে ঘটনার সত্যতা না পাওয়ায় আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা। এরপর মামলা থেকে মো. আলীকে অব্যাহতি দেন বিচারক।

পরে মিথ্যা মামলায় হয়রানি ও মানহানি করার অভিযোগে মো. আলী বাদী হয়ে রোজিনার বিরুদ্ধে পাল্টা মামলা করেন।দণ্ডপ্রাপ্ত রোজিনা আক্তারের বাড়ি মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের দিনেশপুর গ্রামে। তাঁর বাবার নাম হোছন আলী। তাঁর মামলার আসামি ছিলেন একই এলাকার ইসলাম মিয়ার ছেলে মো. আলী।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২–এর সিনিয়র বেঞ্চ সহকারী মোহাম্মদ শামীম বলেন, রোজিনা আক্তার মিথ্যা মামলা দিয়ে মো. আলীকে হয়রানি করেন। এই অভিযোগে ২০১০ সালে রোজিনার বিরুদ্ধে মামলা করেন মো. আলী। ওই মামলায় রায়ে রোজিনাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বাংলা ম্যাগাজিন এস/কে