বাড়ি চট্টগ্রাম ফেনী ফেনীতে কর্মসূচি পালনকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা

ফেনীতে কর্মসূচি পালনকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা

0
ফেনীতে কর্মসূচি পালনকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা

ফেনীর সোনাগাজীতে কর্মসূচি পালনকে কেন্দ্র করে বিএনপি ও পুলিশের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সোনাগাজী-দাগনভুইয়া পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মাশকুর রহমানসহ ১২ জন আহত হয়েছেন। সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যা পৌনে ছয়টা পর্যন্ত চলে এ সংঘর্ষ। সোনাগাজী মডেল থানার ওসি খালেদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সোনাগাজী উপজেলা বিএনপি। এ বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এবং পৌর ও কলেজ ছাত্রলীগের একই স্থানে শোক সভা ডাকা নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

একপর্যায়ে বিকেল সাড়ে ৩টায় বিএনপির নেতা-কর্মীরা সোনাগাজীর জিরো পয়েন্টের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে অগ্রসর হলে ভৈরব চৌধুরী হাট রাস্তার কাছে পৌঁছালে পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের দফায় দফায় সংঘর্ষ বাধে। সোনাগাজী মডেল থানার ওসি খালেদ হোসেন বলেন, ‘যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।’

আহত এএসপিসহ সবাইকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এই ঘটনায় ৫ জন বিএনপি কর্মীকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে বলে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সড়কে সব ধরনের যান চলাচল আপাতত বন্ধ রয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসকে