বাড়ি খেলা ক্রিকেট মাঠে পরিচয় হবে কারা ভালো, কারা খারাপ

মাঠে পরিচয় হবে কারা ভালো, কারা খারাপ

0
মাঠে পরিচয় হবে কারা ভালো কারা খারাপ

দুবাইয়ে এশিয়া কাপের প্রথম ম্যাচে শনিবার (২৭ আগস্ট) শ্রীলংকাকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। লংকানদের মাত্র ১০৫ রানে অলআউট করে বড় জয় তুলে নিয়েছে আফগানরা।প্রথম ম্যাচ হারার পরে সংবাদ সম্মেলনে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা জানান, আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।

এ ছাড়া টাইগারদের দুজন ছাড়া নেই কোনো বিশ্বমানের বোলার।তিনি বলেন, আফগানিস্তানের বিশ্বমানের বোলিং আক্রমণ আছে। আমরা জানি, মুস্তাফিজুর রহমান একজন ভালো বোলার, সাকিব একজন বিশ্বমানের বোলার। এদের ছাড়া আর বিশ্বমানের বোলার নেই বাংলাদেশ দলে। আফগানিস্তানের সঙ্গে যদি তুলনা করি, তাহলে বাংলাদেশই সহজ প্রতিপক্ষ।আইসিসি ক্রিকেট একাডেমিতে রবিবার (২৮ আগস্ট) বাংলাদেশের অনুশীলনের আগে গণমাধ‍্যমের মুখোমুখি হয়ে এই ব‍্যাপারে কথা বললেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এই অফ স্পিনিং অলরাউন্ডার বললেন, জবাব দিতে চান তারা মাঠেই।

মিরাজ বলেন, মাঠে পরিচয় হবে কারা ভালো, কারা খারাপ। যারা ভালো খেলবে তারাই দিন শেষে ম‍্যাচ জিতবে। তবে এই দল ভালো, ওই দল খারাপ এমন মন্তব‍্য আমি করতে চাই না। আমি যেটা অনুসরণ করি, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই মাঠে। আমরা প্রমাণ দিতে চাই মাঠে।তিনি আরও বলেন, আমরা যদি ভালো ক্রিকেট খেলি মাঠে, তাহলে অবশ‍্যই সবাই জানবে, যে আমরা ভালো ক্রিকেট খেলছি, আমরা ভালো দল।

আগে থেকেই সব কিছু অনুমান না করে মাঠে ভালো খেলাটাই গুরুত্বপূর্ণ।এদিকে, শানাকার ওই মন্তব‍্যকে ততটা গুরুত্ব দিতে রাজী নন এশিয়া কাপে দলের সঙ্গে থাকা জাতীয় নির্বাচন হাবিবুল বাশার। তিনি মনে করেন, এটা বাংলাদেশকে চাপে ফেলার কৌশল। তার মতে, খেলার আগে কত কথাই তো হবে। এগুলো মাথায় না নিলেই হলো।

বাংলা ম্যাগাজিন /এনএইচ