বাড়ি রাজনীতি আওয়ামী লীগ বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত এতে কোনো সন্দেহ নাই:ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত এতে কোনো সন্দেহ নাই:ওবায়দুল কাদের

0
রাজশাহীতে মহানগর আওয়ামী লীগের শোকসভায় ভার্চ্যুয়াল মাধ্যমে বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।আজ রোববার রাজশাহী মহানগর আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, একটি বুলেট তাঁর পিছু তাড়া করছে। তারপরও বঙ্গবন্ধুর আত্মবিশ্বাস ছিল অনেক উঁচুতে। তাঁকে বলা হয়েছিল, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। তাঁকে হত্যা করা হবে।

তিনি তখন বলেছিলেন, তাঁর সন্তানেরা কোনো দিন তাঁকে মারতে আসবে না। সন্তানেরাই তাঁকে মারল। জাতির পিতাকে নিজের সন্তানেরাই হত্যা করল। দেশি-বিদেশি শত্রুরা তাঁকে হত্যা করেছে। তাঁদের নেত্রী ও তাঁর বোন বিদেশে না থাকলে এই পরিবারের আর কেউ বেঁচে থাকার কথা ছিল না।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বেঁচে ছিলেন বলেই আজ বাংলাদেশে বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন—স্বাধীনতা ও মুক্তি সম্ভব হয়েছে। শেখ হাসিনা যদি বেঁচে না থাকতেন, কে উপহার দিতেন উন্নয়নশীল আলোকিত এই দেশ, যে বাংলাদেশ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। আজকে গ্রামে গেলেও মনে হয় শহর।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান জড়িত এতে কোনো সন্দেহ নাই। তিনিই খুনিদের নিরাপদে বিদেশে পাঠান। খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছেন। পুরস্কৃত করেছেন। শুধু তা–ই নয়, এ হত্যার বিচার হবে না, সেই আইনও পাস করেন। খন্দকার মোশতাকের প্রধান সেনাপতি হয়েছিলেন জিয়াউর রহমান। পরবর্তী সময়ে তিনি বন্দুক উঁচিয়ে ক্ষমতা দখল করেন।’

ওবায়দুল কাদের বলেন, জনগণকে ধৈর্য ধরতে হবে। করোনার সময় জনগণ শেখ হাসিনার ওপর আস্থা রেখেছিলেন। তিনি আস্থার প্রতীক হয়ে করোনার ধাক্কা সামলে নিয়েছেন। আজকের এই পরিস্থিতি মোকাবিলায় নেত্রী দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। নানামুখী পরিকল্পনা নিচ্ছেন, যাতে সাধারণ মানুষের কষ্ট না হয়। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, মানুষ কষ্ট করছে। এই কষ্ট লাঘবে সবাইকে সতর্ক হতে হবে। মনোযোগী ও সাশ্রয়ী হতে হবে।

জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, করোনার সংকট বঙ্গবন্ধুকন্যা দক্ষ হাতে সামাল দিয়েছেন। দুর্ভাগ্য, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের যে ধাক্কা, সেই ধাক্কায় সারা দুনিয়া কাঁপছে। আজকে খরা, বন্যা, উচ্চ তাপমাত্রায় সারা পৃথিবীর উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে। এ অবস্থায় তাঁদের সামনে বিকল্প ছিল জ্বালানির মূল্যবৃদ্ধি। তবে বিশ্ববাজারে জ্বালানির¦দাম কমলে এখানেও কমে যাবে এবং জিনিসপত্রের দাম আস্তে আস্তে কমে যাবে।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, বিএনপি তার দোসরদের টাকাপয়সা দিয়ে রাজপথ দখলের চেষ্টা করছে, দেশে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। তারা জানে, নির্বাচন করে শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানো যাবে না। সে জন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে।

তারা ক্ষমতায় যাওয়ার শর্টকাট খুঁজছে। এ দেশে আর ক্ষমতার পরিবর্তন পেছনের দরজা দিয়ে হবে না। নির্বাচন করেই জনগণ যাকে চাইবে, তাকেই ক্ষমতায় যেতে হবে। ষড়যন্ত্রের ডাক দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এইচ এম খায়রুজ্জামান লিটন। প্রধান বক্তা ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

বাংলা ম্যাগাজিন / এমএ

More News