বিজ্ঞাপন
বিজ্ঞান ও প্রযুক্তি

মূল্যস্ফিতি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে এখন মোবাইল অপারেট কল রেট বাড়াচ্ছে

মূল্যস্ফিতি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে এখন মোবাইল অপারেট কল রেট বাড়াচ্ছে । গ্রামীণফোন মোবাইলের কল রেট বাড়ানো হচ্ছে। ২৮ আগস্ট থেকে গ্রামীণফোন এর নতুন কল রেট প্রযোজ্য হওয়া শুরু করবে। এই পোস্টে গ্রামীণফোন এর পরিবর্তিত কল রেট সম্পর্কে বিস্তারিত জানবেন।

গ্রামীণফোন সিম এর কল রেট ২৮ আগস্ট থেকে বৃদ্ধি পাবে। অর্থাৎ পূর্বের গ্রামীণফোন কলরেট এর পরিবর্তে নতুন জিপি কলরেট প্রযোজ্য হবে উল্লেখিত তারিখ হতে। মূলত প্রিপেইড প্যাকেজে এই দিন থেকে কল রেট বাড়বে। সকল লোকাল নাম্বারের ক্ষেত্রে ১০ সেকেন্ড পালস প্রযোজ্য হবে। এছাড়া পোস্ট পেইড সিমেও নতুন কলরেট আসবে ৩১ আগস্ট থেকে যা সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রাপ্ত মেসেজ স্ক্রিনশট আকারে প্রকাশ করেছেন।
গ্রামীণফোন এর নতুন কল রেট যেকোনো লোকাল নাম্বারের ক্ষেত্রে প্রযোজ্য হবে। ১০সেকেন্ড পালস রেট প্রযোজ্য হবে সকল গ্রামীণফোন প্রিপেইড প্যাকেজে।

এবার চলুন জেনে নেওয়া যাক গ্রামীণফোন সিম এর পরিবর্তিত কল রেট সম্পর্কে। এখানে আমরা বুঝার সুবিধার্থে গ্রামীণফোন প্রিপেইড সিম এর প্যাকেজগুলোর প্রতি মিনিটে কল রেট সম্পর্কে জানবো। নিচে উল্লেখিত রেটের মধ্যে ভ্যাট, সম্পূরক শুল্ক, সারচার্জ, অন্তর্ভুক্ত আছে।

গ্রামীণফোন নিশ্চিত প্যাকেজ এর পরিবর্তিত কল রেট হলো প্রতি মিনিটে ২.১২ টাকা (অর্থাৎ ২ টাকা ১২ পয়সা)
জিপি ডিজুস প্যাকেজ এর নতুন কল রেট নির্ধারণ করা হয়েছে প্রতি মিনিটে ২.১৬টাকা (অর্থাৎ ২ টাকা ১৬ পয়সা)
গ্রামীণফোন বন্ধু প্যাকেজ এর বর্ধিত নতুন কল রেট হলো প্রতি মিনিটে ২.২৪টাকা (অর্থাৎ এফএনএফ ছাড়া ২ টাকা ২৪ পয়সা)
অন্যদিকে জিপি পাবলিক ফোন এর কল রেট এখন থেকে প্রতি মিনিটে ১.৬০টাকা পড়বে (অর্থাৎ ১ টাকা ৬০ পয়সা)

গ্রামীণফোন সুপার এফএনএফ এর এর কল রেট নির্ধারণ করা হয়েছে প্রতি মিনিটে ৭২ পয়সা। অন্যদিকে সাধারণ এফএনএফ এর ক্ষেত্রে কল রেট থাকবে প্রতি মিনিটে ১টাকা। তবে সব প্যাকেজে এফএনএফ সেট করা যাবেনা। মূলত বন্ধু প্যাকেজে সবচেয়ে বেশি এফএনএফ সুবিধা আছে। জিপির সবচেয়ে চলমান তিন প্রিপেইড প্যাকেজে প্রতি মিনিটে ৪ পয়সার মত করে বৃদ্ধি পেয়েছে কল রেট (সুপার এফএনএফের ক্ষেত্রে আলাদা)। অন্তত জিপি কাস্টমার কেয়ার থেকে এমনটিই জানা গেছে। অর্থাৎ এখন থেকে গ্রামীণফোন সিম থেকে দেশের যেকোনো নাম্বারে কল করলে প্রতি মিনিটে আগের চেয়ে কিছুটা বেশি খরচ হবে। তবে আপনার প্যাকেজের কলরেট আপনি মেসেজের মধ্যে জানতে পারবেন অথবা মাইজিপি অ্যাপে দেখতে পারবেন।

একটু আগেই যেমনটি উল্লেখ করেছি, প্রিপেইড সিম এর পাশাপাশি পোস্ট পেইড সিমেও কলরেট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে গ্রামীণফোন। এছাড়া গ্রাহকদেরকে এই পরিবর্তন সম্পর্কে এসএমএস এর মাধ্যমে জানাচ্ছে গ্রামীণফোন। আপনি যদি গ্রামীণফোন সিম এর নিয়মিত ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে ইতিমধ্যে গ্রামীণফোন এর কল রেট বৃদ্ধির খবর এসএমএস এর মাধ্যমে জেনে থাকবেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Back to top button