বাড়ি বাংলাদেশ শিক্ষাঙ্গন আজকের তারুণ্য আগামি দিনে বাংলাদেশের নের্তৃত্ব দিবে

আজকের তারুণ্য আগামি দিনে বাংলাদেশের নের্তৃত্ব দিবে

0
আজকের তারুণ্য আগামি দিনে বাংলাদেশের নের্তৃত্ব দিবে

সময়ের পরিবর্তনের সাথে সাথে হার্ডস্কিল বা পেশাগত দক্ষতার ক্ষেত্রে বিভিন্ন পরিবর্তন আসলেও মনস্তাত্বিক দক্ষতা বা সফট স্কিল একই থাকে মন্তব্য করে শিক্ষার্থীদের সফট স্কিল অর্জনের প্রতি তাগিদ দেন আইপিডিসি ফাইনান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মমিনুল ইসলাম।তিনি সম্প্রতি চট্টগ্রামের জামালখানস্থ চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ব্যবসা অনুষদ কর্তৃক আয়োজিত নবম ‘করপোরেট টক’ অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

সিআইইউর মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে সভাপতিত্ব করেন সিআইইউ বিজনেস স্কুলের নবনিয্ক্তু ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের।আরোও উপস্থিত ছিলেন ব্যবসা অনুষদের শিক্ষক অধ্যাপক ড. এম এম নুরুল আবসার, অধ্যাপক ড. এম. নাঈম আব্দুল্লাহ, সহযোগী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, প্রভাষক উম্মে হুমায়রা, আইপিডিসি’র এএমডি রিজওয়ান দাউদ শামস্, রিজিওনাল ক্লাস্টার হেড অনির্বান সরকারসহ ব্যবসা অনুষদের বিপুল ছাত্র-ছাত্রীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিআইইউ বিজনেস স্কুলের শিক্ষার্থী এবং ফিন্যান্স ক্লাবের জিএস রাহিম হুসাইন।

দেশের আর্থিক খাতের কনিষ্ঠতম কর্ণধার হয়ে উঠার পেছনের গল্প বলতে গিয়ে আইপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক সাফল্যের জন্য অধ্যাবসায়, শেখার আগ্রহ এবং উদ্দেশ্য পূরণের চেষ্টার প্রতি গুরুত্বারোপ করেন।দেশের বিপুল সংখ্যক তরুণ জনশক্তি দেশের জন্য সম্পদ উল্লেখ করে মমিনুল ইসলাম বলেন, অনেক উন্নত দেশে কর্মদক্ষ তরুণের তুলনায় সিনিয়র সিটিজেনের সংখ্যা অনেক বেড়ে গেছে যেটি তাদের জন্য উদ্বেগজনক। বাংলাদেশের এই বিপুল সংখ্যক তারুণ্য আগামি দিনে দক্ষ মানবম্পদে রুপান্তরিত হয়ে দেশের নের্তৃত্ব দিবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সমাপনী বক্তব্যে সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, বিগত ছয় বছর ধরে সিআইইউর ব্যবসায় অনুষদ ‘করপোরেট টক’ অনুষ্ঠানটি আয়োজন করে আসছে।এই অনুষ্ঠানের মাধ্যমে সিআইইউ’র শিক্ষার্থীরা একজন করপোরেট ব্যক্তিত্ব বা উদ্যোক্তার বেড়ে উঠা এবং তাঁর জীবন সংগ্রামের নানা দিক সম্বন্ধে প্রত্যক্ষ অভিজ্ঞতা লাভ করে যা তাদের ভবিষ্যতের জন্য অমূল্য সম্পদ হিসেবে বিবেচিত হবে বলে তিনি মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষার্থীদের সাথে একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্বেও অংশগ্রহণ করেন।

বাংলা ম্যাগাজিন /এনএইচ