বাড়ি অপরাধ ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে অশালীন অঙ্গভঙ্গির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে অশালীন অঙ্গভঙ্গির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

0
ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে অশালীন অঙ্গভঙ্গির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে অশালীন অঙ্গভঙ্গি প্রদর্শন ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।গতকাল বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে বলে ভুক্তভোগীর দেয়া অভিযোগ থেকে জানা যায়। হয়রানির শিকার ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি ঘটনার বিচার চেয়ে আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ই-মেইলে লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

অভিযোগপত্রে ঐ ভুক্তভোগী নারী শিক্ষার্থী  উল্লেখ করেন, নারীদের জন্য নির্ধারিত ওয়াশরুম ব্যবহারকালে তানজিন আল আলামিন মদ্যপ অবস্থায় নারীদের ওয়াশরুমে প্রবেশ করে একটি টয়লেটের দরজা খোলা রেখে অর্ধনগ্ন হয়ে মূত্রত্যাগ করতে থাকেন এবং আমার দিকে অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করেন।

আমি প্রচণ্ড ভীত ও উদ্বিগ্ন হওয়ার পরও ওই ব্যক্তি বের হয়ে চলে যাওয়ার সময় আমি এবং আমার বন্ধুরা তাকে জিজ্ঞাসা করতে গেলে তিনি এলোমেলো কথা তাচ্ছিল্যের সুরে বলতে থাকেন। তবুও তার ভুল স্বীকার করেননি। তার সঙ্গে থাকা আরও কয়েকজনসহ আমাদের দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যান।

এমতাবস্থায় আমি তার দ্বারা হওয়া হয়রানি ও হুমকির পরিপ্রেক্ষিতে অনিরাপদ বোধ করছি এবং মানসিকভাবে ভেঙে পড়েছি। উক্ত এলাকার সিসিটিভি ফুটেজ তদারকির মাধ্যমে দোষী ব্যক্তি ও তার সহযোগীদের বিরুদ্ধে কঠোর শাস্তি চেয়ে বিচার প্রার্থনা করছি।

তানজিন আল আলামিন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। অভিযুক্ত আলামিন ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের সভাপতি এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সংস্কৃতিবিষয়ক উপ-সম্পাদক।গতকাল বুধবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে বলে ভুক্তভোগীর দেয়া অভিযোগ থেকে জানা যায়। হয়রানির শিকার ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি ঘটনার বিচার চেয়ে আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ই-মেইলে লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন,ভুক্তভোগী শিক্ষার্থী ফোন করে আমাকে বিষয়টি জানিয়েছেন। রোববার দুপুর ১২টার মধ্যে তাকে লিখিত অভিযোগ জমা দিতে বলা হয়েছে। একজন সহকারি প্রক্টরকে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য দায়িত্ব দেয়া হয়েছে। অভিযোগপত্র পেলে সেটি যাচাই-বাছাই ও তদন্তের পর অভিযোগের সত্যতা প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের ব্যাপারে যোগাযোগ করা হলে আলামিন বলেন, অভিযোগটি পুরোপুরি মিথ্যা।গতকাল আমি টিএসসিতে ছিলাম।এ সময় হঠাৎ করে প্রকৃতির ডাক আসলে আমি তড়িঘড়ি করতে গিয়ে ভুল করে ছাত্রীদের ওয়াশরুমে ঢুকে যাই।তবে সেটি যে ছাত্রীদের ওয়াশ রুম ছিল সেটা আমি জানতাম না। তখন সেখানে কোন নারী শিক্ষার্থীও ছিল না।

কিছুক্ষণ পর ওই ছাত্রী সেখানে আসলে আমি বুঝতে পারি আমার ভুল হয়েছে। তখন আমি তাকে বারবার সরি বলে দ্রুত সেখান থেকে বেরিয়ে যাই। আমি মদ্যপ ছিলাম না।কোন ধরনের অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শনের প্রশ্নই আসে না। আমাকে হয়রানি করার জন্যই এমন অভিযোগ করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসকে

More News