বাড়ি অপরাধ ঝুঁকি নিয়ে মোটরসাইকেলের পেছনে ঝুলে ছিনতাইকারীকে ধরলেন তরুণ

ঝুঁকি নিয়ে মোটরসাইকেলের পেছনে ঝুলে ছিনতাইকারীকে ধরলেন তরুণ

18
কলেজশিক্ষার্থী সাজেদুর রহমান রুবায়েদ ।

রাস্তায় দাঁড়িয়ে মুঠোফোনে কথা বলার সময় ছিনতাইকারী এসে কলেজশিক্ষার্থী মুঠোফোনটি টান দেন।কলেজশিক্ষার্থী মুঠোফোন না ছাড়লে তাঁর হাতে ছুরি মারেন ছিনতাইকারী।জীবনের ঝুঁকি নিয়ে ছিনতাইকারীকে ধরতে গিয়ে হাঁটু ছিলে গেছে কলেজশিক্ষার্থী সাজেদুর রহমানের।

রাস্তায় দাঁড়িয়ে মুঠোফোনে কথা বলছিলেন কলেজশিক্ষার্থী সাজেদুর রহমান (রুবায়েদ)। এ সময় ছিনতাইকারী এসে তাঁর মুঠোফোনটি টান দেন। সাজেদুর মুঠোফোন না ছাড়লে তাঁর হাতে ছুরি মারেন ছিনতাইকারী। তখন মুঠোফোনটি ছাড়তে বাধ্য হন। তবে দ্রুতই নিজেকে সামলে ছিনতাইকারীর মোটরসাইকেলের পেছনে ধরে ফেলেন। কিছুদূর তাঁকে টেনেহিঁচড়ে নিয়ে যান ছিনতাইকারী। ততক্ষণে সাজেদুরের চিৎকারে আশপাশের লোকজন এসে ছিনতাইকারীকে ধরে ফেলেন।

অফিসে কাজ শেষে বাসায় ফেরার পথে ছিনতাইকারীর কবলে পড়েন বলে জানিয়েছেন সাজেদুর। তিনি আজ শুক্রবার প্রথম আলোকে বলেন, ‘মুঠোফোনটি আমার বাবা কিনে দিয়েছে। ছিনতাই হলে আমার পক্ষে আরেকটা ফোন কেনা কষ্টকর।তাই জীবনের ঝুঁকি নিয়ে আমি ছিনতাইকারীকে ধরেছি।’ ছিনতাইকারীর মোটরসাইকেলের পেছনে ঝুলে কিছুদূর যাওয়ায় তাঁর হাঁটুতে ছিলে গেছে।

ঘটনাটি ঘটেছে রাজধানীর উত্তরা এলাকায়। গতকাল বৃহস্পতিবার রাতে উত্তরা ১০ নম্বর সেক্টরের স্লুইসগেট এলাকায় এ ঘটনার পর ছিনতাকারী পায়েল হোসেনকে (২১) গ্রেপ্তার করা হয় বলে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানিয়েছেন। এ সময় তাঁর কাছ থেকে একটি ছোরা উদ্ধার ও মোটরসাইকেলটি জব্দ করা হয়।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, ভুক্তভোগী কলেজশিক্ষার্থী সাজেদুর রহমান (রুবায়েদ) কুমিল্লার অধ্যাপক আবদুল মজিদ কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তিনি পড়াশোনার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে খণ্ডকালীন চাকরি করেন।

ওসি মোহাম্মদ মহসীন আরও বলেন,ছিনতাইকারী পিয়ালের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা করা হয়েছে। তাঁর বিরুদ্ধে তুরাগ থানায় একটি দলবদ্ধ ধর্ষণের মামলা রয়েছে। সম্প্রতি সেই মামলায় জামিনে বেরিয়ে ছিনতাইয়ে নামেন পিয়াল। তাঁর বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া এলাকায়।

এই ঘটনা সংবাদমাধ্যমে ব্যাপকভাবে আলোচনায় আসার পর বেশ কয়েকজন ছিনতাইকারীকে ধরেছে পুলিশ। ওই ছাত্রীর মুঠোফোন উদ্ধার ও সেটি ছিনিয়ে নেওয়া ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা যায়।