আজ রোববার সকাল ছয়টা থেকে পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত

পদ্মা সেতুর উদ্বোধনের দিন ঢাকা–মাওয়া মহাসড়কের তিনটি সেতুতে টোল বন্ধ 1

সকালের আলোয় শুরু হয়েছে স্বপ্নের পদ্মা সেতু পারাপার। আজ রোববার সকাল ছয়টা থেকে পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। বিভিন্ন যানবাহনে সেতু পার হচ্ছেন শত শত মানুষ। সবার মধ্যেই দেখা গেছে উচ্ছ্বাস।

হাসিমুখে টোল প্লাজায় টোল দিয়ে সেতু পার হচ্ছেন অসংখ্য মানুষ ও যানবাহন। বাস, ট্রাক, মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি—সব ধরনের যানবাহনই সেতুতে বেশি দেখা গেছে। অনেক যানবাহন মালা ও বেলুন দিয়ে সাজানো ছিল।

বিজ্ঞাপন

ভোর থেকেই মাওয়া প্রান্তে সেতুর টোল প্লাজায় যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে। সেতু পারাপারের জন্য শত শত মানুষ অপেক্ষায় আছেন।প্রত্যক্ষদর্শীরা বলছেন, গতকাল শনিবার রাত থেকেই মাওয়া ও জাজিরা প্রান্তে সেতু পারাপারের জন্য অনেক যানবাহনের লাইন পড়ে।

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশে যোগাযোগের নতুন অধ্যায় শুরু হয়েছে। ঢাকাসহ পুরো দেশের সঙ্গে যুক্ত হলো দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা।১৯৯৮ সালে প্রাক্-সম্ভাব্যতা যাচাইয়ের মাধ্যমে পদ্মা সেতু প্রকল্পের যাত্রা শুরু। নির্মাণ শেষ হলো ২০২২ সালে এসে। সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা।

গতকাল দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীই প্রথম পদ্মা সেতুতে টোল দিয়ে সেতু পার হন। মাওয়া থেকে জাজিরা প্রান্তে যান তিনি। সেতু উদ্বোধনের সময় আকাশে বর্ণিল ধোঁয়া ওড়ানো হয়। বিমানবাহিনীর সুদৃশ্য মহড়া চলে। উদ্বোধনের পর দুই পারের অসংখ্য মানুষ পদ্মা সেতুতে নেমে পড়েন। বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা যায় তাঁদের মধ্যে।

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

বিজ্ঞাপন