বাড়ি অপরাধ সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে বিক্রি করে দেয়া এক নবজাতক শিশুকে...

সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে বিক্রি করে দেয়া এক নবজাতক শিশুকে উদ্ধার

0
সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে বিক্রি করে দেয়া এক নবজাতক শিশুকে উদ্ধার

সুদের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে এক বছর পূর্বে বিক্রি করে দেয়া এক নবজাতক শিশুকে উদ্ধার করে প্রকৃত মায়ের কাছ তুলে দিয়েছে ফতুল্লা মডেল থানা পুলিশ। শনিবার রাতে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানা এলাকার দক্ষিণ পাশা থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। এ সময় আটক করা হয় শিশুটিকে কিনে নেয়া রানু (৪০) নামে এক নারীকে। আটককৃত রানু বেগম মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার দক্ষিন পাশার মোহাম্মদ জাহাঙ্গীর মিয়ার স্ত্রী।

বাচ্চা ক্রয়কারী আটককৃত রানু বেগম পুলিশকে জানায়, তার একটি ছেলে ও মেয়ে রয়েছে। কিন্ত ছেলেটি প্রতিবন্ধী। তাই সে একটি ছেলে দত্তক বা ক্রয় করার জন্য পরিচিতজনদের বলে রেখেছিলো। এক বছর একমাস পূর্বে শ্যামপুর আফসার করিম রোডের মৃত আয়াত আলীর স্ত্রী সুমা তাকে ফোন করে জানায় একটি বাচ্চা বিক্রি হবে। সে তখন ৬০ হাজার টাকা দিয়ে বাচ্চাটি ক্রয় করে। বাচ্চাটির নাম রেখেছেন ইউসুফ।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) তরিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়ে তদন্তে নেমে নিজস্ব সোর্স ও তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শনিবার রাত সাড়ে ১১ টার দিকে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার দক্ষিণ পাশা গ্রামে অভিযান চালিয়ে বাচ্চাটিকে উদ্ধার সহ আটক করা হয়েছে রানু বেগমকে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান। তবে মূল হোতা লাকীকে এখনো গ্রেফতার করা সম্ভব হয়নি বলে তিনি জানান। তিনি আরও জানান, বাচ্চাটিকে তার প্রকৃত মায়ের কাছে তুলে দেয়া হয়েছে।

বাচ্চাটির প্রকৃত মা রানী বেগম পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার বাদারতলীর হান্নান চৌকিদারের স্ত্রী। তারা স্ব-পরিবারে বর্তমানে ফতুল্লা থানার আলীগঞ্জ বিডব্লিউটিএর কলোনীতে বসবাস করে আসছে।তিনি জানান, দুই বছর পূর্বে অভিযুক্ত লাকী বেগমের নিকট থেকে সে পাঁচ হাজার টাকা ঋণ গ্রহণ করে।

গত ২ বছরে ঐ টাকার বিপরীতে লাকী বেগমকে ২ লাখ ১০ হাজার টাকা প্রদান করে। এমনকি এক বছর পূর্বে সুদের টাকা পরিশোধে তার নবজাতক সন্তানকে বিক্রি করে দিয়েও সম্পূর্ণ টাকা আত্মসাৎ করে লাকী বেগম। পরবর্তীতে আবার বৃহস্পতিবার (১৪ এপ্রিল) পুনরায় লাকী বেগম বাদীর বাড়ীতে এসে আসল এবং সুদ সহ ১ লাখ ৩ হাজার টাকা দাবি করে, অন্যথায় তাকে মারধর করা হবে জানায়। তবে তিনি এখন বাচ্চাটি ফেরত পেয়ে অনেক খুশী।

সুমা জানায়, তার বোন ঝর্নার মাধ্যমে জানতে পারে যে একটি বাচ্চা বিক্রি হবে। পরে সে তার মামী রানু বেগমকে জানালে সে আগ্রহ প্রকাশ করে ৬০ হাজার টাকা দিয়ে বাচ্চাটি কিনে নেয়। অপরদিকে সুমীর বোন ঝর্না জানায়, আলীগঞ্জস্থ বিডব্লিউটি কলোনীর শাহালমের ভাড়াটিয়া ফারুকের স্ত্রী রুবিনা তাকে ফোন করে জানায় বাচ্চা বিক্রির কথা।ভাড়াটিয়ার রুবিনা জানায়, লাকী বেগম তাকে বাচ্চা বিক্রির কথা জানায়। পরে ৬০ হাজার টাকার বিনিময়ে বাচ্চাটি কিনে নেয় রানু বেগম। লাকী টাকা নেয় এবং বাচ্চাটিকে তার মা নিজেই রানু বেগমের হাতে তুলে দেয়।