পারিবারিক কলহের জের ধরে ৩ মাস ১০ দিন বয়সের এক কন্যাশিশুকে হত্যা

কুমিল্লার চান্দিনায় পারিবারিক কলহের জের ধরে ৩ মাস ১০ দিন বয়সের এক কন্যাশিশুকে হত্যার ঘটনা ঘটেছে। আজ সোমবার সকাল ৯টায় উপজেলার বরকইট ইউনিয়নের শালচর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশুটির নাম উম্মে সাইফা।এ ঘটনায় সোমবার দুপুরে ওই শিশুর মা ছামিয়া আক্তার ওরফে বকুলকে (২০) আটক করে চান্দিনা থানা-পুলিশের কাছে সোপর্দ করেছেন এলাকাবাসী।

নিহত শিশুটির বাবা মো. ওমর ফারুক চান্দিনা থানায় স্ত্রীকে আসামি করে হত্যা মামলা করেছেন। ছামিয়া আক্তারকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান বলেন, লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত উম্মে সাইফার মা ছামিয়া আক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি পানিতে ফেলে শিশুটিকে হত্যার কথা স্বীকার করেছেন। এ বিষয়ে চান্দিনা থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। 

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রায় দেড় বছর আগে চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়নের শালচর গ্রামের প্রয়াত আলী আশরাফের মেয়ে ছামিয়া আক্তারের সঙ্গে একই ইউনিয়নের খৈছাড়া গ্রামের মফিজুল ইসলামের ছেলে মো. ওমর ফারুকের বিয়ে হয়। বিয়ের পর থেকে তাঁদের মধ্যে কলহ চলে আসছিল। তিন মাস আগে ছামিয়া আক্তার কন্যাসন্তানের জন্ম দেন।

তবে পারিবারিক কলহের কারণে তিনি নবজাতকসহ বাবার বাড়িতে অবস্থান করছিলেন। এ নিয়ে গতকাল রোববার গ্রামে সালিস হয়। সালিসের পর ছামিয়া ক্ষিপ্ত হয়ে শিশুসন্তানকে বাড়ির পাশের একটি ডোবায় ফেলে দেন। পরে এলাকাবাসী শিশুটিকে মৃত অবস্থায় ডোবা থেকে উদ্ধার করেন।

Exit mobile version