বাড়ি এক্সক্লুসিভ মুখ দিয়ে লিখে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল

মুখ দিয়ে লিখে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল

মুখ দিয়ে লিখে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল

রংপুরের বহুমাত্রিক শারীরিক প্রতিবন্ধী জুবায়ের হোসেন উজ্জ্বল মুখ দিয়ে লিখে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করেছে। সে মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নের বালারহাট আদর্শ মহাবিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৪.৫৮ পেয়েছে।

বালারহাট আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. আলাউদ্দিন বলেন, বহুমাত্রিক প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও উজ্জ্বলের লেখাপড়ার আগ্রহ অনেক।সে অনেক মেধাবী। সে যে ফলাফল করেছে তা অনেক সাধারণ শিক্ষার্থীরাও করতে পারেনি।

আমরা কলেজে তাকে সার্বিক সহযোগিতা করেছি। বেডে পরীক্ষা দেয়ার জন্য বোর্ড থেকে অনুমতি নেয়ার ব্যবস্থা করেছি। আমরা চাই প্রতিবন্ধকতাকে হার মানিয়ে সে জীবনে ভালো কিছু করুক এবং সকলের অনুপ্রেরণার উৎস হোক।  

উজ্জ্বলের বাবা জাহিদ সারোয়ার জানান, এসএসসি পরীক্ষা পাস করার পর উজ্জ্বলকে বালারহাট কলেজে ভর্তি করি। বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে অটোতে করে শুয়ে সে পরীক্ষা কেন্দ্রে যাওয়া-আসা করতো। পরীক্ষা কেন্দ্রে বিছানায় শুয়ে সবগুলো পরীক্ষা দেয় উজ্জ্বল। আমরা তার পরীক্ষার ফলাফলে অনেক খুশি। সে পরিবারের বোঝা না হয়ে, সরকারি চাকরি করে আত্মনির্ভরশীল হতে চায়। আমরা অনেক কষ্টে তার লেখাপড়া চালিয়ে যাচ্ছি।  

উল্লেখ্য, রংপুর মিঠাপুকুর উপজেলার বালারহাট ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম হযরতপুরের হতদরিদ্র কৃষক জাহিদ সারোয়ারের তিন সন্তানের মধ্যে দ্বিতীয় জুবায়ের হোসেন উজ্জ্বলের (২১) বহুমাত্রিক শারীরিক প্রতিবন্ধিতা জন্মের পর থেকে।

Exit mobile version