বাড়ি অপরাধ চলন্ত ট্রেনে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ

চলন্ত ট্রেনে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ

1
চলন্ত ট্রেনে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ

পশ্চিমবঙ্গে চলন্ত ট্রেনে মহিলা কামরায় শ্লীলতাহানির শিকার হয়েছেন এক নারী। শুক্রবার রাতে কলকাতার অদূরে দমদম থেকে শিয়ালদহ আসার পথে চলন্ত ট্রেনের মহিলা কামরা প্রায় ফাঁকা পেয়ে তাঁর শ্লীলতাহানি করে এক যুবক।নিগৃহীত নারী কলকাতার শিয়ালদহ স্টেশনে নেমে রেল পুলিশের কাছে অভিযোগ জানান। পরে এ অভিযোগের বিষয়ে তদন্ত শুরু হয়।

ট্রেনের নারী যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে ‘মেরি সহেলি’ নামে রক্ষীর ব্যবস্থা চালু করেছে আরপিএফ। কিন্তু ওই রাতের ট্রেনে মহিলা কামরায় কোনো রক্ষী ছিল না। সম্প্রতি পশ্চিমবঙ্গে চলন্ত ট্রেনে একাধিবার শ্লীলতাহানির শিকার হয়েছেন নারীরা। আছে লাঞ্ছনার পর নারীকে ট্রেন থেকে ফেলে দেওয়ার মতো ঘটনাও।

নিউ আলিপুর এলাকার বাসিন্দা ওই নারী পেশায় ট্যাটুশিল্পী। কাজ থেকে ফেরার পথে শান্তিপুর লোকাল ট্রেনে ওঠেন। রাতের ট্রেনে মহিলা কামরা ফাঁকা ছিল। অভিযোগ, দমদম থেকে এক যুবক মহিলা কামরায় উঠে পড়ে। কামরায় উঠেই সে ওই নারীর শ্লীলতাহানির চেষ্টা করে। বাঁচার চেষ্টায় আক্রান্ত নারী সঙ্গে সঙ্গে ফেসবুক লাইভ শুরু করেন। তা দেখেও যুবক না দমে বরং হুমকি দিতে থাকে। একপর্যায়ে সে গায়ে হাত দিয়েছিল বলেও অভিযোগ করেন ওই নারী।  

শিয়ালদহ স্টেশন ঢোকার আগে গতি কমতেই ট্রেন থেকে নেমে যায় যুবকটি। পরে ট্রেন থেকে নেমে শিয়ালদহ আরপিএফের কাছে অভিযোগ জানান ওই যুবতী। মাঝপথে নেমে যাওয়ায় সিসিটিভি দেখে তার পরিচয় পাওয়া বেশ কঠিন হবে বলেই মনে করছে পুলিশ।