আওয়ামী লীগএক্সক্লুসিভনারায়ণগঞ্জবাংলাদেশরাজনীতি

ভোট গণনায় আইভী এগিয়ে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটের ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা চলছে। আজ রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোট গ্রহণ হয়। সন্ধ্যা সাড়ে ছয়টায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে ফল ঘোষণা শুরু হয়েছে। রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার ফল ঘোষণা করছেন। তাঁর ঘোষিত ১০০টি কেন্দ্রের ফলাফলে প্রায় ২৮ হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন নৌকা প্রতীকের সেলিনা হায়াৎ আইভী।

নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা মার্কার সেলিনা হায়াৎ আইভী ও হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার কেউই বড় ধরনের কোনো অনিয়মের অভিযোগ করেননি। তৈমুর আলম একপর্যায়ে বলেছেন, বন্দর থানা ও সিদ্ধিরগঞ্জ এলাকায় হাতি প্রতীকের এজেন্ট থাকলেও আশপাশের এলাকায় কর্মী-সমর্থকদের উপস্থিতি তেমন নেই। আগের রাতে পুলিশের বিরুদ্ধে আতঙ্ক ছড়ানোর পাশাপাশি নৌকার সমর্থকদের বিরুদ্ধে দাঁড়াতে না দেওয়ার অভিযোগও করেন তিনি।

১০০ কেন্দ্রের ভোটের ফলাফলে দেখা গেছে, সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ৭৬ হাজার ১৩৭ ভোট। আর হাতি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার পেয়েছেন ৪৭ হাজার ৩৪৯ ভোট। আইভী ও তৈমুর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

অপেক্ষাকৃত বয়স্ক ভোটারদের ইভিএমে ভোট দিতে অসুবিধায় পড়তে দেখা গেছে। বয়স্কদের অনেকে ইভিএমে ভোট দিতে অসুবিধায় পড়েন।আজ ভোট গ্রহণের উৎসবমুখর পরিবেশ দেখা গেছে। তরুণ থেকে অশীতিপর বৃদ্ধও তাঁদের নাগরিক অধিকার প্রয়োগের এই সুযোগ নিতে আগ্রহ নিয়েই ভোটকেন্দ্র এসেছেন। 

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে


বাংলা ম্যাগাজিন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন


এই বিভাগের আরও সংবাদ

Back to top button