আওয়ামী লীগএক্সক্লুসিভনারায়ণগঞ্জবাংলাদেশরাজনীতি

আইভীর পক্ষে মাঠে না থাকায় মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ না নেওয়ায় মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। আজ শনিবার দুপুরে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় মহানগর সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমানের নেতৃত্বে থাকা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি বলেন, মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় সংসদের সভার সিদ্ধান্ত অনুযায়ী নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এছাড়া নির্বাচনে ওই মহানগর কমিটির যেভাবে প্রচার-প্রচারণাসহ সাংগঠনিক কাজ করার দরকার ছিল তা করছিলেন না। কমিটিকে গতিশীল করতে শিগগিরই নতুন কমিটি দেয়া হবে।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাসনাত রহমান কমিটির নেতৃত্বে ছিলেন। তাঁরা নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সাংসদ শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। দল থেকে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দিলেও তাঁরা নির্বাচনী প্রচার-প্রচারণায় নামেননি। আইভীর নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটি। কিন্তু তারা ছাত্রলীগের মহানগর কমিটির কাউকে প্রচার–প্রচারণার কাজে পায়নি।

জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই বাংলা ম্যাগাজিনকে বলেন, দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী কর্মকাণ্ডে যুক্ত না থাকায় মহানগর ছাত্রলীগের কমিটিটি বিলুপ্ত করা হয়েছে বলে তিনি শুনেছেন।এ ব্যাপারে জানতে মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ধরেননি।

এ খবরের সত্যতা নিশ্চিত করে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা বলেন, সিটি নির্বাচনে ছাত্রলীগের মহানগর কমিটির যেভাবে প্রচার-প্রচারণাসহ সাংগঠনিক কাজ করার দরকার ছিল, তাঁরা সেটা করছিলেন না। এ ছাড়া কমিটির মেয়াদ পেরিয়ে গেছে। তাই মহানগর ছাত্রলীগের কমিটিকে গতিশীল করতে ওই কমিটি বিলুপ্ত করা হয়েছে। শিগগিরই নতুন কমিটি দেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে


বাংলা ম্যাগাজিন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন


এই বিভাগের আরও সংবাদ

Back to top button