বাড়ি এক্সক্লুসিভ চট্টগ্রামে ৪৫ মিনিট লিফটে আটকা, অবশেষে উদ্ধার

চট্টগ্রামে ৪৫ মিনিট লিফটে আটকা, অবশেষে উদ্ধার

0
চট্টগ্রামে ৪৫ মিনিট লিফটে আটকা অবশেষে উদ্ধার

নগরের জিইসি মোড়ে লিফটে ইউএসটিসির ১০ ইন্টার্ন চিকিৎসক ৪৫ মিনিট আটকা পড়েছিলেন। পরে ফায়ার সার্ভিসের একটি টিম তাদের উদ্ধার করে।শুক্রবার (৭ জানুয়ারি) রাত ৯টার দিকে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। ধারণক্ষমতার অতিরিক্ত জনবল ওঠায় এমন ঘটনা ঘটেছে বলে জানান কর্তৃপক্ষ।

ফায়ার সার্ভিস সূত্র বলেছে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (ইউএসটিসি) অধিভুক্ত বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের ওই চিকিৎসকেরা গতকাল রাত ৯টার দিকে হাসপাতাল থেকে দুই কিলোমিটার দূরে জিইসি এলাকার বিএমএ ভবনের চতুর্থ তলায় বিএমএ কার্যালয়ে উঠছিলেন। লিফটটির ধারণক্ষমতা ৬ জন হলেও ১০ জন ওঠার পর লিফটটি নিচে নেমে যায়। অনেক চেষ্টার পরও লিফটের দরজা খুলতে পারেননি তাঁরা।

উদ্ধার হওয়া চিকিৎসকেরা সুস্থ আছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের ওই লিফটে ধারণক্ষমতা ছিল ৬ জনের। শুক্রবার রাত ৯টার দিকে নগরের খুলশীর ইউএসটিসির বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের ১০জন ইন্টার্ন চিকিৎসক বিএমএ অফিসে যাওয়ার জন্য লিফটে ওঠেন। এসময় লিফটটি নিচে নেমে যায়।  অনেক চেষ্টার পরও লিফটের দরজা খুলেনি। পরে ৯৯৯-এ সাহায্য চেয়ে ফোন করেন। একপর্যায়ে চন্দনপুরা ফায়ার স্টেশনের একটি টিম এসে লিফটের দরজা খুলে তাদের উদ্ধার করে।

চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, গতকাল রাতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের লিফট থেকে ১০ জনকে উদ্ধার করা হয়। লিফটের দরজা ভেঙে উদ্ধার করা হয়েছে তাঁদের। তিনি আরও বলেন, লিফটে ধারণক্ষমতার অতিরিক্ত লোক উঠেছিল বলে ভবনের নিরাপত্তাকর্মী তাঁদের বলেছেন।

বিএমএ চট্টগ্রাম শাখার কার্যকরী কমিটির নির্বাহী সদস্য মো. রিজোয়ান রেহান বলেন, ‘ভবনের লিফটটি অনেক পুরোনো। পাশাপাশি ধারণক্ষমতার অতিরিক্ত লোক উঠেছে বলে শুনেছি। সে কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে। লিফটের ত্রুটি সারানোর ব্যবস্থা নেওয়া হবে।’

আটকে পড়া ইন্টার্ন চিকিৎসক সিয়াম ও শুভ বলেন, লিফট আটকে গেলে তাঁরা ভয় পেয়ে ৯৯৯-এ সাহায্য চেয়ে ফোন করেন। পরে ফায়ার সার্ভিসের একটি দল এসে লিফটের দরজা খুলে তাঁদের উদ্ধার করে।উনি আরও বলেন, আমার সহকর্মী রিজভী, সিয়াম, তাশুন্দী, নকীব, রিয়াদ, ফাহিম, জিয়া, দৌহিদ ও ওমর সহ লিফটে ওঠার সঙ্গে সঙ্গেই আটকা পড়ি। পরে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আমাদের উদ্ধার করে।