বাড়ি চট্টগ্রাম নোয়াখালী সড়ক দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশি নিহত

সড়ক দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশি নিহত

সড়ক দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকায় দুই বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার বিকেলে দেশটির ওয়েস্টার্ন কেপ প্রদেশের জর্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহত দুজন হলেন নোয়াখালীর বেগমগঞ্জের কাদিরপুর ইউনিয়নের ঘাটলা গ্রামের জাফর আহমেদ (৩২) ও ঢাকার আমিনুল ইসলাম (৩০)। জাফর আহমেদ ছিলেন পাইকারি ব্যবসায়ী। আর আমিনুল ছিলেন তাঁর দোকানের কর্মচারী।

সোমবার (২০ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে ওয়েস্টার্নকেপ প্রদেশের জর্জের বোফট ওয়েস্ট এলাকায় মহাসড়কে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।গাড়িটি সড়কের পাশে ছিটকে পড়ে দুমড়েমুচড়ে যায়। এতে গুরুতর আহত হন জাফর আহমেদ ও আমিনুল ইসলাম। স্থানীয় লোকজন দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন।

নিহত জাফরের পরিবার সূত্রে জানা যায়, জীবিকার সন্ধানে প্রায় ১০ বছর আগে জাফর আহমেদ দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে একটি ব্যবসা চালু করেন তিনি।জাফর আহমেদ দেশটিতে পাইকারি দোকান দিয়ে ব্যবসা করে আসছিলেন। আমিনুল ইসলাম চাকরি করতেন বলে জানা গেছে। তাদের বাড়ি নোয়াখালী জেলায়।এ নিয়ে দেশটিতে চলতি মাসে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি মারা নিহত হলেন।

নিহত দুজনের লাশ দ্রুত দেশে আনার জন্য পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। কাদিরপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জহিরুল ইসলাম বলেন, নিহত জাফর আহমেদ তাঁর ওয়ার্ডের ঘাটলা গ্রামের সোলায়মান মিয়ার বাড়ির রকিয়ত উল্যার ছেলে। দুই বোন ও চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। জাফরের মৃত্যুতে তাঁর পরিবারে শোকের মাতম চলছে।

বিয়ে করার উদ্দেশ্যে কয়েক দিন আগে দেশে আসার কথা ছিল জাফর আহমেদের। পরিবারের পক্ষ থেকে পাত্রীও পছন্দ করে রাখা হয়েছিল। কিন্তু করোনার নতুন ধরন অমিক্রন বিস্তার শুরু হওয়ায় ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে তাঁর। দক্ষিণ আফ্রিকায় জাফর আহমেদসহ তাঁরা তিন ভাই থাকতেন। স্থানীয় পাইকারি ব্যবসায়ী ছিলেন জাফর। দুই মাস আগে তাঁর দোকানে কর্মচারী হিসেবে যোগ দিয়েছিলেন আমিনুল।

Exit mobile version