বাড়ি এক্সক্লুসিভ খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে,অবস্থা সংকটাপন্ন

খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে,অবস্থা সংকটাপন্ন

1
খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হচ্ছে

বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থা আবারও ‘সংকটাপন্ন’ বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বুধবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে শিক্ষকদের এক মানবন্ধন কর্মসূচিতে দলটির মহাসচিব এই কথা জানান।তিনি বলেন, ‘আমি মঙ্গলবার রাতে হাসপাতালে গিয়েছিলাম। সব চিকিৎসকরাই সেখানে ছিলেন। বেগম খালেদা জিয়া আবার সংকটাপন্ন হয়ে পড়েছেন। আবারও তার রক্তক্ষরণ হয়েছে।

আজ বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে শিক্ষক-কর্মচারী ঐক্যফ্রন্ট আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা জানান। খালেদা জিয়ার মুক্তি ও তাঁর বিদেশে চিকিৎসার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।তিনি বলেন, তার অবস্থা সঙ্কটাপন্ন। আর দেরি না করে সুচিকিৎসার জন্য দ্রুত তাকে বিদেশে নেয়া প্রয়োজন।

মির্জা ফখরুল আরও বলেন, ‘চিকিৎসকরা পরিস্কার করে বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন রক্ষা করার জন্য এক মুহুর্ত দেরি না করে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রয়োজন।এ সময় তিনি  আবারও সরকারের প্রতি খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানান।

গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসাপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পরপরই রক্তক্ষরণ শুরু হলে তাকে দ্রুত ক্রিটিক্যাল কেয়ার ইউনিটি(সিসিইউতে) ভর্তি করা হয়। চিকিৎসকরা পরবর্তীতে গণমাধ্যমকে জানান যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিসে ভূগছেন।জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে এই মানববন্ধন হয়।

বিএনপি মহাসচিব আরও বলেন, আপনারা দেখেছেন, সুস্থ অবস্থায় খালেদা জিয়া হেঁটে কারাগারে গিয়েছিলেন। কয়েকবছরে ওই কারাগারে থাকার ফলে তার চিকিৎসা না হওয়ায় আজকে এমন একটা অবস্থা হয়েছে যে, তিনি ২৬ দিন ধরে আইসিইউতে আছেন এবং প্রতিটি মুহুর্তে তার স্বাস্থ্যের অবস্থাকে পর্যবেক্ষন করা হচ্ছে, মনিটরিং করা হচ্ছে।

More News