বাড়ি অপরাধ মেক্সিকোতে মাদক সম্রাটের স্ত্রী’র ৩ বছরের কারাদণ্ড

মেক্সিকোতে মাদক সম্রাটের স্ত্রী’র ৩ বছরের কারাদণ্ড

0
মেক্সিকোতে মাদক সম্রাটের স্ত্রী র ৩ বছরের কারাদণ্ড

সিনালোয়া ড্রাগ কার্টেলকে সাহায্য করার অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ার পর মেক্সিকান মাদক সম্রাট জোয়াকিন এল চ্যাপো গুজমানের স্ত্রী এমা করোনেল আইসপুরোকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) এক আদেশে এ সাজা দিয়েছেন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের একটি ফেডারেল আদালত। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

গত জুন মাসে, করোনেল অবৈধ মাদক বিতরণের, অর্থ পাচার এবং সিনালোয়া ড্রাগ কার্টেলের সঙ্গে আর্থিক লেনদেনের ষড়যন্ত্রে দোষী সাব্যস্ত হয়েছিলেন।যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করা এমা করোনেল আইসপুরো একজন সাবেক সুন্দরী রানি। তিনি টিনেজ বয়সে গুজমানকে বিয়ে করেছিলেন। তাদের নয় বছর বয়সী জমজ কন্যা সন্তান রয়েছে। গত ফেব্রুয়ারিতে ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে বাইরে থেকে তাকে গ্রেফতার করা হয়।

 আদালতে সাজা ঘোষণার আগে কথা বলেছেন এমা করোনেল আইসপুরো। এ সময় ৩২ বছর বয়সী এই নারী তার প্রতি দয়া দেখানোর জন্য মার্কিন জেলা জজ রুডলফ কনটেরাসের কাছে আবেদন করেন। তিনি বলেন, যথাযথ সম্মানের সহিত আপনাকে সম্বোধন করে বলছি, যেকোনো ক্ষতির জন্য আমি সত্যিকারের অনুশোচনা প্রকাশ এবং আপনাকে ও এই দেশের সব নাগরিকদের আমাকে ক্ষমা করার জন্য অনুরোধ করছি।

এমা করোনেল আইসপুরো বলেন, গুজমানের স্ত্রী হওয়ায় তিনি আশঙ্কা করছেন যে বিচারকের কাছে তাকে ক্ষমা করা হয়তো কঠিন হতে পারে। কারণ, আপনি মনে করেন যে আমার প্রতি আপনার আরও কঠোর হওয়ার প্রয়োজন রয়েছে। কিন্তু আমি প্রার্থনা করি, আপনি এটি করবেন না।

More News