যুক্তরাষ্ট্রের মিশিগানে স্কুলে বন্দুকধারী শিক্ষার্থীর গুলিতে হতাহত ৯

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় তিন শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে এক শিক্ষকসহ আরও ছয়জন। স্থানীয় সময় মঙ্গলবার অঙ্গরাজ্যের অক্সফোর্ড শহরের অক্সফোর্ড হাই স্কুলে এ হামলার ঘটনা ঘটে। খবর এএফপির।হামলার ঘটনার পর একটি বিবৃতি প্রকাশ করেছে স্থানীয় পুলিশ। সেখানে বলা হয়, হামলার পর ১৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তার কাছ থেকে একটি বন্দুক জব্দ করা হয়েছে।

ওকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইকেল জি ম্যাককেব সংবাদ সম্মেলনে বলেন, আমরা ‘৯১১’ -এ কল পাই।প্রায় পাঁচ মিনিট ধরে ১৫ থেকে ২০টি গুলি চালানোর ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ আসার পাঁচ মিনিটের মধ্যেই বন্দুকধারীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

সন্দেহভাজন হামলাকারী শিক্ষার্থীর কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই বন্দুক দিয়ে সে ১৫ থেকে ২০টি গুলি চালিয়েছে। সে একাই এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে এক শিক্ষক রয়েছেন বলে জানা গেছে।স্কুল থেকে শিক্ষার্থীদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। তাদের নিরাপদে পরিবারের কাছে পৌছে দেওয়া হয়েছে। স্কুলে আর কেউ আছে কিনা তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটকের সময় ওই কিশোর কোনো বাধা দেয়নি বলে জানিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদে হামলার কারণ সম্পর্কেও কোনো তথ্য দেয়নি সে। হামলার ঘটনাকে ‘দুঃখজনক’ আখ্যায়িত করেছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা মাইকেল ম্যাকক্যাবে।অক্সফোর্ড কমিউনিটি স্কুলের কর্মকর্তারা হামলার ঘটনা নিশ্চিত করে এক বিবৃতিতে জানিয়েছেন, ওকল্যান্ড কাউন্টি শেরিফ বিভাগ সেখানকার নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।

‘অক্সফোর্ড হাই স্কুলের শিক্ষার্থী ও স্টাফদের সরিয়ে নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা চাইলে পরিবারের কাছে ফিরতে পারে। নিরাপত্তার স্বার্থে প্রদেশটির অন্য জেলার সব স্কুল সাময়িকভাবে লকডাউন করা হয়েছে। যদিও আর কোনও ঝুঁকি নেই’।গত দুই বছরে যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা বেড়ে গেছে। ২০২০ সালেই ৬১১টি বন্দুক হামলার ঘটনা ঘটে।

Exit mobile version