বাড়ি বাংলাদেশ জাতীয় গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৮৯ জন হাসপাতালে ভর্তি

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৮৯ জন হাসপাতালে ভর্তি

0
গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৮৯ জন হাসপাতালে ভর্তি

একদিনে নতুন করে আরও ৮৯ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতেই রয়েছেন ৭৫ জন।সরকারি হিসাবে দেশে নভেম্বরের ২২ দিনে ২ হাজার ৮৮৭ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যু হয়েছে ৯৮ জন। এর মধ্যে নভেম্বরে ৭ জন, অক্টোবরে মারা গেছেন ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন এবং জুলাইতে ১২ জন।সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম ডেঙ্গুবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।কন্ট্রোল রুম জানায়, ভর্তি হওয়া ৮৯ জনের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন। 

গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ১৪ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৫০৬ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ৩৮৮ জন।

এ বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬ হাজার ৫৪২ জন, আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২৫ হাজার ৯৩৮ জন।চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কন্ট্রোল রুম।