বাড়ি অপরাধ কর্ণফুলীর চেয়ারম্যান জসিম উদ্দীন ও তাঁর স্ত্রী লাকী আক্তার গ্রেপ্তার

কর্ণফুলীর চেয়ারম্যান জসিম উদ্দীন ও তাঁর স্ত্রী লাকী আক্তার গ্রেপ্তার

0
কর্ণফুলীর চেয়ারম্যান জসিম উদ্দীন ও তাঁর স্ত্রী লাকী আক্তার গ্রেপ্তার

কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন ও সম্পাদক লাকী আক্তারকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৪। গতকাল দুপুর সাড়ে ১২টায় টাঙ্গাইলের ভুয়াপুর সিরাজদিখান গ্রামের এক দরবার শরিফে আত্মগোপনে থাকা অবস্থায় এই দম্পতিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে র‍্যাব-৪-এর স্টাফ অফিসার সাজেদুল ইসলাম সজল বাংলা ম্যাগাজিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

জসিম ও লাকী দম্পতিকে গ্রেপ্তারের পর তাঁদের সঙ্গে নিয়ে ঢাকার বসুন্ধরার বাসভবনের পাশাপাশি বনানীতে অবস্থিত জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠানে র‍্যাব অভিযান চালায়।সাজেদুল ইসলাম সজল জানান, প্রতারণার মাধ্যমে গ্রাহকের কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে এই দম্পতির বিরুদ্ধে। অস্ত্র, মাদক, জাল টাকাসহ তাদের কাছ থেকে দুটি দামি গাড়ি জব্দ করা হয়। 

প্রতারণার মাধ্যমে গ্রাহকদের শতকোটি টাকা লোপাটের অভিযোগে গত ২৬ অক্টোবর কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের ১০ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেপ্তার করে র‍্যাব-৪।প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে র‍্যাব-৪-এর অধিনায়ক মোজাম্মেল হক বলেন, সমবায় সমিতির নামে প্রতিষ্ঠানটির মালিক জসিম উদ্দিন ২৫ থেকে ৩০ হাজার মানুষের সঙ্গে প্রতারণা করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রতিষ্ঠানটি গ্রাহকদের ১১০ কোটি টাকা লোপাট করেছে। বর্তমানে তাদের অ্যাকাউন্টে ৮০ লাখ টাকার মতো আছে।

ভুক্তভোগী ব্যক্তিদের মধ্যে পোশাককর্মী, রিকশাচালক, ভ্যানচালক, অটোচালক, সবজি-ফল ব্যবসায়ী, গৃহকর্মীসহ সমাজের নিম্ন আয়ের মানুষ রয়েছেন বলে জানায় র‍্যাব। র‍্যাবের ভাষ্য, কাগজে-কলমে প্রতিষ্ঠানটির সদস্যসংখ্যা পাঁচ শতাধিক।