বাড়ি এক্সক্লুসিভ হাটহাজারীতে বাথরুম থেকে গোখরার বাচ্চা উদ্ধার

হাটহাজারীতে বাথরুম থেকে গোখরার বাচ্চা উদ্ধার

1
হাটহাজারীতে বাথরুম থেকে গোখরার বাচ্চা উদ্ধার

চট্টগ্রামের হাটহাজারীতে এক সরকারি কর্মকর্তার বাসার শৌচাগারের কমোড থেকে ১০টি পদ্মগোখরার বাচ্চা উদ্ধার করা হয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত টানা অভিযান চালিয়ে সাপের বাচ্চাগুলো উদ্ধার করে ‘স্নেক রেসকিউ টিম বাংলাদেশ’ নামের একটি স্বেচ্ছাসেবী দল।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোরে পৌরসদরস্থ ১১ মাইল এলাকার কবির চেয়ারম্যান ঘাটার নূর ভবন নামক একটি ভাড়া বাসার নিচ তলা থেকে এসআরটিবিডি’র সহযোগিতায় এ সাপের বাচ্চাগুলো উদ্ধার করা হয়।হাটহাজারী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের দেওয়ান নগর এলাকায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাঠ কর্মকর্তা মুহাম্মদ বেলাল হোসেনের বাসার শৌচাগার থেকে সাপের বাচ্চাগুলো উদ্ধার করা হয়।

এ বিষয়ে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. ফজলুল কাদের চৌধুরী জানান, “পৌরসদরস্থ ১১ মাইল এলাকার কবির চেয়ারম্যান ঘাটার নূর ভবনের ভাড়া বাসার নিচ তলার বাথরুমে সাপের বাচ্চাগুলো দেখতে পায় ওই বাসায় বসবাসকারীরা। খবর পেয়ে আজ বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে গিয়ে এসআরটিবিডি’র সহযোগিতায় ১০টি পদ্ম গোখরা সাপের বাচ্চা উদ্ধার করি। পরে আমাদের আওতাধীন গহীন জঙ্গলে সাপগুলোকে অবমুক্ত করা হয়।”

এর আগে ২২ অক্টোবর উপজেলার মির্জাপুর ইউনিয়নের এক ইউপি সদস্যের রান্নাঘর থেকে আটটি গোখরার বাচ্চা উদ্ধার করে বন বিভাগ। স্নেক রেসকিউ টিম বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক সিদ্দিকুর রহমান বলেন, বাচ্চাগুলো পদ্মগোখরার। এগুলো বন বিভাগের লোকজনের উপস্থিতিতে তাঁরা বনে অবমুক্ত করবেন।