বাড়ি অপরাধ ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে শিক্ষিকা গ্রেপ্তার

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে শিক্ষিকা গ্রেপ্তার

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে শিক্ষিকা গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব, ধর্মীয় উসকানিমূলক ও মিথ্যা ভিডিও ছড়ানোর অভিযোগে রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।বুধবার (২০ অক্টোবর) সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে একটি ভিডিও ভাইরাল করেন রুমা সরকার। যে ভিডিও অনেক আগের এবং সম্প্রতি কোনও ঘটনার সঙ্গে মিল নেই। এছাড়া তিনি ফেসবুক লাইভে এসে উস্কানিমূলক তথ্য ছড়িয়েছেন। এতে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট হতে পারে বলে আশঙ্কা ছিল। এজন্য তাকে আমরা হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছি।

র‌্যাব সূত্রে জানা গেছে, রাজধানী পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ রয়েছে সহকারী অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে। তাকে র‌্যাব সদর দফতরে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।কমান্ডার মঈন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে একটি ভিডিও ভাইরাল করেন রুমা সরকার। ভিডিওটি অনেক আগের এবং সম্প্রতি কোনো ঘটনার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।

Exit mobile version