বাড়ি অপরাধ পীরগঞ্জে ধর্মীয় উসকানিমূলক পোস্টদাতা পরিতোষ গ্রেপ্তার

পীরগঞ্জে ধর্মীয় উসকানিমূলক পোস্টদাতা পরিতোষ গ্রেপ্তার

1
পীরগঞ্জে ধর্মীয় উসকানিমূলক পোস্টদাতা পরিতোষ গ্রেপ্তার

রংপুরের পীরগঞ্জে ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ‘অবমাননাকর’ পোস্ট দেয়া পরেশ চন্দ্র নামের সেই তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রাতে জয়পুরহাট জেলার পাঁচবিবি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রংপুর বি সার্কেলের এএসপি কামরুজ্জামান জানান, তাকে আটকের পর রংপুরে আনা হচ্ছে। মঙ্গলবার তাকে আদালতে তোলা হবে। পরেশ রংপুরের পীরগঞ্জ উপজেলার কসবা গ্রামের প্রসন্ন চন্দ্রের ছেলে ।

জানা গেছে, গত রোববার রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দু পল্লি মাঝিপাড়ার প্রশান্ত সরকারের ছেলে পরিতোষ সরকার ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে রাত ১০টার পর বিক্ষুব্ধ জনতা কসবা হিন্দু পল্লি মাঝিপাড়ায় পরিতোষ সরকারের বাড়ি ঘেরাও করে। তার আগেই পরিতোষের পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে যায়। এরপর বিক্ষুব্ধ জনতা হিন্দু পল্লিতে বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাটের পর ২৫টি বাড়িতে আগুন লাগিয়ে দেয়। এ সময় হিন্দুরা জীবনের ভয়ে বাড়ি ঘর ছেড়ে আশপাশের জঙ্গল, বাঁশঝাড় ও ধানখেতে আশ্রয় নেয়। 

পরেশ পবিত্র কাবা শরীফের ‘অবমাননাকর’ ছবি ফেসবুকে দেয়ার পর তা মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে। এতে পুরো উপজেলায় তোলপাড় শুরু হয়। এ ঘটনাকে কেন্দ্র করে পীরগঞ্জ বড় করিমপুর মাঝিপাড়ার জেলেপল্লীতে হামলার ঘটনা ঘটে।ওই ঘটনায় পীরগঞ্জ থানার এসআই একেএম ইসমাইল হোসেন বাদী হয়ে ৫০০ জনকে আসামি করে ২টি মামলা করেন। হামলা, লুটপাট ও অগ্নিসংযোগে জড়িত থাকার অভিযোগে রোববার রাত ও সোমবার দিনব্যাপী ৪৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।