এক্সক্লুসিভবিজ্ঞান ও প্রযুক্তি

নতুন করে ফিরছে নকিয়া ৬৩১০

২০ বছর আগে নকিয়া বাজারে নিয়ে এসেছিল ৬৩১০ মডেলের একটি ফিচার ফোন।শক্তপোক্ত ফোনটি পাঁচ বছর ধরে নকিয়াপ্রেমীদের পছন্দের তালিকায় ছিল শীর্ষে। কালের খেয়ায় হারিয়ে যাওয়া ফোনটিকে আবারো ফিরিয়ে আনছে ফিনল্যান্ডের প্রতিষ্ঠানটি। খবর টেক টাইমস।

নিজেদের ওয়েবসাইটে নতুন মডেলটির ডেসক্রিপশনও দিয়েছে নকিয়া।নতুন ৬৩১০ ফোনটির ডিসপ্লেতে পরিবর্তন আনা হয়েছে। আগের ১.৮ ইঞ্চির ডিসপ্লে বাদ দিয়ে এবার ২.৮ ইঞ্চির কার্ভড ডিসপ্লে সংযোজন করা হয়েছে। থাকছে ১১৫০ এমএএইচ ক্যাপাসিটির রিমুভেবল ব্যাটারি, যা ফোনটিকে সচল রাখবে কয়েক সপ্তাহ। টকটাইম দেবে একটানা ৭ ঘণ্টা। রিটেল বক্সে ফোনের সঙ্গে চার্জার এবং মাইক্রো-ইউএসবি কেবল পাওয়া যাবে। ইয়ারপিসের জন্য হরাইজেন্টাল স্লিট প্যাটার্ন ব্যবহার করা হয়েছে।

নতুন কিছু স্পেসিফিকেশনের সঙ্গে কিংবদন্তিতে স্থান পাওয়া স্নেক গেমসহ বাজারে পাওয়া যাবে নকিয়া ৬৩১০।ইনস্টাগ্রাম, টিকটক, ক্যান্ডিক্রাশের যুগে এখনো গেমটি সমানভাবে জনপ্রিয়। মুক্তির অপেক্ষায় থাকা নকিয়া ৬৩১০ মডেল ফোনটিতে এবার যুক্ত করা হয়েছে কালার ডিসপ্লে। পেছনে থাকছে ফ্ল্যাশসহ ০.৩ মেগাপিক্সেলের একটি রিয়ার ক্যামেরা। ইটের মতো শক্ত নকিয়ার এ ফোনটি বাজারে এসেছিল সাশ্রয়ী মূল্যে। নতুনভাবে ফোনটি ফিরছে একই অবতারে। যেকোনো বয়সের ব্যবহারকারীরা ৮২ ডলারে কিনতে পারবেন ফোনটি।

কানেক্টিভিটির জন্য ফোনে পাওয়া যাবে, ব্লুটুথ ৫.০ এবং ওয়াই-ফাই সাপোর্ট।ব্যবহার করা হয়েছে ইউনিসোক ৬৫৩১ এফ প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসেবে এটি সিরিজ ৩০ প্লাস অপারেটিং সিস্টেমেও চলবে।৮ এমবি র‌্যাম এবং ১৬ এমবি স্টোরেজ ডিফল্ট রূপে পাওয়া যাবে। ব্যবহার করা যাবে মাইক্রোএসডি কার্ডও। ব্যবহারকারীরা ফোনটির স্টোরেজ ৩২ জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন। মেন্যু বারে থাকা আইকনগুলো যাতে সহজেই দেখা ও ব্যবহার করা যায়, সেজন্য যোগ করা হয়েছে জুম মেন্যু। পাওয়া যাবে কালো, গাঢ় সবুজ ও হলুদ রঙে।

বাংলা ম্যাগাজিন /এসপি

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


বাংলা ম্যাগাজিন ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন


এই বিভাগের আরও সংবাদ

আরও পড়ুন
Close
Back to top button