বাড়ি অপরাধ ভারতের মহারাষ্ট্রে কয়েক মাস ধরে কিশোরীকে গণধর্ষণ

ভারতের মহারাষ্ট্রে কয়েক মাস ধরে কিশোরীকে গণধর্ষণ

1
ভারতের মহারাষ্ট্রে কয়েক মাস ধরে কিশোরীকে গণধর্ষণ

ভারতের পশ্চিমপ্রান্ত মহারাষ্ট্র থেকে এক নারকীয় ঘটনারে খবরে কেঁপে উঠেছে দেশ। ঊনত্রিশজন মিলে ৯ মাস ধরে টানা ধর্ষণ করা হয়েছে এক তরুণীকে। ধর্ষকদের মধ্যে দুই নাবালক আছে বলে তরুণী মহারাষ্ট্র পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। গত জানুয়ারি মাস থেকে এই সেপ্টেম্বর পর্যন্ত তরুণীকে দফায় দফায় ধর্ষণ করা হয়।

এক নাবালিকা। ধর্ষক এক নাবালক-সহ ২৯ জন। জানুয়ারি থেকে সেপ্টেম্বর – এই ক মাস ধরে ওই ২৯ জন নাবালিকাকে ধর্ষণ করে চলেছে। অভিযুক্তরা সকলেই পুলিশের জালে। ঘটনাটি প্রকাশ্যে আসে বুধবার। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলায়।ধর্ষকদের মধ্যে একজন ওই নাবালিকার বন্ধু। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, নির্যাতিতা কোনওক্রমে ডেরা থেকে পালিয়ে পুলিশের দ্বারস্থ হয়। নির্যাতিতার বয়ানের ভিত্তিতে মুম্বাই পুলিশের অপরাধদমন শাখা মাঠে নামে। ২৯জনই পুলিশের জালে।

দৈহিক মিলনের ভিডিও তুলে তরুণীকে ব্ল্যাকমেইলও করা হয় বলে অভিযোগ। ভয় দেখিয়ে লাগাতার অসংখ্য মানুষের সঙ্গে সঙ্গম করতে বাধ্য করা হয় ওই তরুণীকে। অত্যাচারও করা হয়। মহারাষ্ট্র পুলিশ অভিযুক্তদের সন্ধানে ম্যানহান্টিং শুরু করেছে।তরুণীকে পাঠানো হয়েছে একটি হোম-এ।

পুলিশকে দেওয়া নির্যাতিতার বয়ান অনুসারে, এই নারকীয় অত্যাচারের মূল পরিকল্পনা তাঁর (নির্যাতিতার) বন্ধুর। ভাব-ভালোবাসার সম্পর্ক থাকায় ওই তরুণীর সঙ্গে সে শারীরিক সম্পর্ক তৈরি করে। ঘনিষ্ঠ মুহূর্ত মোবাইলে বন্দি করে। এর পরে ওই বন্ধু স্বমূর্তি ধারণ করে। তরুণীকে ব্ল্যাকমেল করতে শুরু করে। এর পর শুরু হয় বাকিদের নির্যাতন। জানুয়ারি থেকে সেপ্টেম্বর- টানা ধর্ষণ। দিনে হোক বা রাতে। ২৯জনের যৌন ক্ষুধা মেটাতে বাধ্য থাকত সে।

অন্যদিকে, পরিবার তাদের মেয়ের খোঁজে পুলিশের দ্বারস্থ হয়। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, বুধবার রাতে ওই নাবালিকা কোনক্রমে পালিয়ে পুলিশের দ্বারস্থ হয়। জানায়, জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত তার সঙ্গে কী করা হয়েছে। জানা গিয়েছে, এলাকার মানুষ যাতে সন্দেহ করতে না পারে, তার জন্য ওই যুবকেরা জায়গা বদল করত।

পুলিশ পদক্ষেপ নিতে দেরি করেনি। ওই নাবালিকার বয়ানের ভিত্তিতে মুম্বাই পুলিশের  অপরাধদমন শাখা মাঠে নামে। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে নাবালিকার বন্ধু-সহ বাকিদের গ্রেফতার করে। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, মেডিক্যাল পরীক্ষায় ধর্ষণের প্রমাণ পাওয়া গিয়েছে।  

মুম্বাই পুলিশের অতিরিক্ত কমিশনার দত্তাত্রেয় কারালে জানিয়েছেন, নির্যাতিতা বুধবার রাতে মানপাড়া পুলিশ স্টেশনে পৌঁছে তাঁর নারকীয় অভিজ্ঞতার কথা জানায়। বলে ২৯ জন মিলে গত জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত তাকে লাগাতার ধর্ষণ করেছে। নির্যাতিতার বয়ানের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ২৯জনকেই গ্রেফতার করে। এদের মধ্যে দুজন নাবালক। ধৃতদের বিরুদ্ধে পকসো এবং ভারতীয় ফৌজদারি বিভিন্ন আইনে মামলা রুজু করা হয়েছে।