বাড়ি খেলা ক্রিকেট নিউজিল্যান্ড টস জিতে ব্যাটিংয়ে

নিউজিল্যান্ড টস জিতে ব্যাটিংয়ে

0
নিউজিল্যান্ড টস জিতে ব্যাটিংয়ে

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বিকাল ৪টায়।বুধবার চতুর্থ ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। আজ নিয়ম রক্ষার পঞ্চম ও শেষ ম্যাচও জিতে বিশ্বকাপের মঞ্চে যেতে চান মাহমুদউল্লাহরা। 

বাংলাদেশ একাদশে আছে চারটি পরিবর্তন। দলে এসেছেন সৌম্য সরকার, শামীম হোসেন, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ। আগে থেকেই জানা গিয়েছিল এ ম্যাচে খেলবেন না সাকিব আল হাসান। তাঁর সঙ্গে আজকের ম্যাচে নেই মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আগের ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পাওয়া টম ব্লান্ডেল ছিটকে গেছেন এ ম্যাচ থেকে। কিউইদের একাদশে আছে আরও দুটি পরিবর্তন- ব্লেয়ার টিকনার ও হামিশ বেনেটের জায়গায় এসেছেন স্কট কুগেলেইন ও বেন সিয়ার্স। খেলছেন জ্যাকব ডাফিও।

থানা প্রান্ত থেকে ইনিংস ওপেন করেছেন তাসকিন আহমেদ। মুভমেন্টের দেখা পেয়েছেন, ছিল পেসও। ফিন অ্যালেন ও রাচিন রবীন্দ্র নিয়েছেন একটি করে সিঙ্গেল। সিরিজে তাসকিন খেলছেন প্রথমবারের মতো।

‘একটা দলের ফিল্ডিংটাই মূল।’

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা পাওয়ার পর ফিল্ডিং নিয়ে বলেছিলেন শামীম হোসেন। আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাবের পূর্বেই শামীমের পরিচিতি দারুণ ফিল্ডার হিসেবে।সেই শামীমই ফেললেন বেশ সহজ একটা ক্যাচ। নাসুমের শর্টলেংথের বলটা টেনে মেরেছিলেন রাচিন রবীন্দ্র, ডিপ মিডউইকেটে একটু নীচু হয়ে হাতে নিতে পারলেও রাখতে পারেননি শামীম।ফিন অ্যালেন অবশ্য ঠিক পরের বলেই মেরেছেন চার, এরপরের বলে ছয়। দুবারই নাসুমকে টেনে শট খেলেছেন তিনি। দ্বিতীয় ওভারে নিউজিল্যান্ড তুলেছে ১২ রান।

৫৭ বছর বয়সে চলে গেছেন আইসিসি ইন্টারন্যাশনাল প্যানেলের সাবেক আম্পায়ার নাদির শাহ। তাঁর স্মরণে শেষ টি-টোয়েন্টির আগে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে আজ। দুই দলের ক্রিকেটাররা নেমেছেন কালো আর্মব্যান্ড পরে।

More News