ঘরেই তৈরি করুন পিজ্জা ও পাস্তা সস

পিজ্জা ও পাস্তা সস দোকান থেকে কেনার থেকে ঘরে তৈরি করে নেয়াই উত্তম। আর এই সস টি চাইলে আপনি পিৎজ্জা / পাস্তা ছাড়া মিট সস বানাতেও ব্যবহার করতে পারেন। তাহলে চলুন দেখে নিই কীভাবে তৈরি করবেন এই বেসিক সসটি । 

উপকরণঃরসুন কুঁচি  – ৪ কোয়া, পেঁয়াজ মাঝারি একটা একদম মিহি কুঁচি করে নেয়া, সিলারি কুঁচি  – ১ টেবিল চামচ , সবুজ ক্যাপসিকাম – ১ টি একদম মিহি কুঁচি করে নেয়া , অরেগানো – ১ চা চামচ , ফ্রেশ পার্সলে কুঁচি – দেড় টেবিল চামচ , ইতালিয়ান সিজনিং মিক্স – ১ চা চামচ , গোল মরিচ গুঁড়া ১ চা চামচ , লবন স্বাদ মতো , অলিভ অয়েল  ৩ টেবিল চামচ , টমেটো পিউরি  ।

প্রণালীঃপ্রথমে চুলায় তেল গরম করে এতে অলিভ অয়েল,  টমেটো পিউরি এবং তেজপাতা বাদে বাকি সব উপকরণ দিয়ে অল্প আঁচে ঢাকনা দিয়ে রান্না করুন ১৫ মিনিট।মাঝে মাঝে নেড়ে দিন একদম সব কিছু নরম হয়ে আসবে আর সুন্দর একটা স্মেল হবে তখন পিউরি আর তেজপাতা দিয়ে দিন এইবার ভালো মতো মিশিয়ে আবারো অল্প আঁচে রান্না করুন আরো ২০ থেকে ২৫ মিনিট। চুলার তাপ রান্নার সময় অল্প রাখবেন। সস হয়ে আসলে তেজপাতা তুলে নিন, আর ঠান্ডা করে কাঁচের বয়ামে রেখে ১ সপ্তাহ ফ্রিজে রাখতে পারেন , আর জিপলক ব্যাগ এ ঢুকিয়ে ডিপ ফ্রিজে ১৫ থেকে ২০ দিন।

Exit mobile version