বাড়ি বিশ্ব সংবাদ রাশিয়ার মন্ত্রী অন্যকে বাঁচাতে প্রাণ দিলেন

রাশিয়ার মন্ত্রী অন্যকে বাঁচাতে প্রাণ দিলেন

রাশিয়ার মন্ত্রী অন্যকে বাঁচাতে প্রাণ দিলেন

অপরের জন্য জীবন উৎসর্গ করার মহত্ব এই পৃথিবীর সবাই বোঝে না। কিন্তু রাশিয়ার একজন মন্ত্রী সেটা ঠিকই উপলব্ধী করেছেন। সে কারণেই নিজের জীবনের বিনিময়ে অপরের জীবন বাঁচিয়েছেন তিনি।রাশিয়ার জরুরিসেবা বিষয়ক মন্ত্রী ইয়েভগেনি জিনিচেভ (৫৫) প্রশিক্ষণের সময় অন্য একজনকে বাঁচাতে গিয়ে প্রাণ হারিয়েছেন। নোরিলস্ক শহরে ওই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিবিসির খবরে জানানো হয়েছে, একজন ক্যামেরাম্যান একটি খাঁদে পরে গেলে তাকে উদ্ধার করতে লাফ দেন মন্ত্রী জিনিচেভ। এতে একটি পাথরে আঘাত লেগে মৃত্যু হয় মন্ত্রীর। প্রথমে পরে যাওয়া ক্যামেরাম্যানও মারা গেছেন। নিহত ওই ক্যামেরাম্যানের নাম আলেকজান্ডার মেলনিক।

রাশিয়ার জরুরিসেবা বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘আমরা আপনাকে অত্যন্ত ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি যে, নোরিলস্কের জরুরি অবস্থা থেকে আর্কটিক অঞ্চলকে রক্ষা করার জন্য আন্তবিভাগীয় অনুশীলনে একজনের জীবন বাঁচাতে অফিসিয়াল দায়িত্ব পালন করার সময় ইয়েভগেনি জিনিচেভ দুঃখজনকভাবে মারা যান।’ তিনি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ ছিলেন।

রাশিয়ার রাষ্ট্রীয় অর্থায়নে পরিচালিত আরটি নিউজ ব্রডকাস্টারের প্রধান সম্পাদক মার্গারিটা সিমোনিয়ান বলেন, জিনিচেভ পানিতে পড়ে যাওয়া একজন ক্যামেরাম্যানকে উদ্ধার করতে গিয়ে মারা যান।

মার্গারিটা সিমোনিয়ানের ভাষায়, ‘ঘটনার সময় সেখানে প্রচুর প্রত্যক্ষদর্শী ছিল, কিন্তু জিনিচেভ পানির মধ্যে ঝাঁপ দিয়ে পড়ে যাওয়া এবং পরে কী ঘটেছিল তা জানার সময় কারো কাছে ছিল না।’

Exit mobile version