বাড়ি করোনা ভাইরাস আগামীকাল থেকে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু

আগামীকাল থেকে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু

1
আগামীকাল থেকে গণটিকার দ্বিতীয় ডোজ শুরু

গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার থেকে। এ জন্য আগস্টের ৭ থেকে ১২ তারিখ পর্যন্ত যাঁরা প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাঁদের পর্যায়ক্রমে দ্বিতীয় ডোজ দেওয়ার তারিখ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে কোভিড-১৯ গণটিকা কার্যক্রমের আওতায় ২য় ডোজ প্রদানের লক্ষ্যে ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল থেকে দেশব্যাপী কোভিড-১৯ এর ২য় ডোজ গণটিকা কার্যক্রম শুরু হচ্ছে। সিটি কর্পোরেশন এলাকায় যারা ৭ ও ৮ আগস্ট ১ম ডোজ টিকা গ্রহণ করেছেন তারা একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর ২য়‌ ডোজ গ্রহণ করবেন। এ ক্ষেত্রে ঢাকার দুই সিটি করপোরেশনের বাসিন্দাদের ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রমী পথ অবলম্বন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। আজ সোমবার রাতে ফেসবুক লাইভে তিনি এসব কথা বলেন।
 
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ঢাকা সিটির যাঁরা আগস্টের ৭ ও ৮ তারিখে প্রথম ডোজ নিয়েছেন, আগামীকাল মঙ্গলবার শুধু তাঁরাই দ্বিতীয় টিকা নেবেন।এ ছাড়া ৯ ও ১০ আগস্টে টিকাগ্রহীতারা দ্বিতীয় ডোজ নেবেন ৮ সেপ্টেম্বর এবং ১১ ও ১২ আগস্টের তারিখের টিকাগ্রহীতারা নেবেন ৯ সেপ্টেম্বর। এই তিন দিন কেউ টিকা নিতে না পারলে তাঁদের জন্য অতিরিক্ত এক দিন রাখা হয়েছে, ১০ সেপ্টেম্বর।