বাড়ি রাজনীতি নতুন নেতৃত্বে ছাত্র অধিকার পরিষদ

নতুন নেতৃত্বে ছাত্র অধিকার পরিষদ

ছাত্র অধিকারের নতুন নেতৃত্বে বিন ইয়ামিন আদীব

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিন ইয়ামিন মোল্লা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আরিফুল ইসলাম আদীব। শনিবার (২৮ আগস্ট) বিকালে রাজধানীর বিজয়নগরে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রথম কাউন্সিলে তাদের নির্বাচিত করা হয়। 

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের প্রথম কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি হিসেবে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক আরিফুল ইসলাম আদীব ও ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।শনিবার সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রথমবারের মতো এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচন হয়।

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সভাপতি বিন ইয়ামিন মোল্লা সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ছিলেন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত আরিফুল ইসলাম আদীব সংগঠনটির জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ও সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ছিলেন।এ সময় ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত হন।

পরবর্তীতে নির্বাচিতরা ও নীতি নির্ধারকরা সমন্বয় করে ৪১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করে। এর মধ্যে সহ-সভাপতি পদে ৮ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৬ জন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে ৫ জন ও ১৯ জন সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও সমমান কমিটিগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক কাউন্সিলরসহ ২৪১ জন ভোট দেন। সম্মেলনে মোট ভোটার ২৯৪ জন।

সংগঠনটির কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার আবু হানিফ ও উপদেষ্টা পরিষদের সদস্য নুরুল হক নুর, মো. রাশেদ খান, হাসান আল মামুন, ফারুক হাসান, আব্দুজ জাহের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

নির্বাচিত প্রতিনিধি ও নীতিনির্ধারকরা কমিটির বাকি অংশ ঘোষণা করেন। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মো. নাজমুল হুদা, তামান্না ফেরদৌস শিখা, ইমরান আল নাজির, প্রিয়ম আহমেদ, শাকিল আহমেদ, মো. শাকিল মিয়া, আশরাফুল হাসান তপু ও তাহমিনা আক্তার।যুগ্ম সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান, রবিউল ইসলাম, নাজমুল হাসান সাব্বির হোসাইন, ফাতেমা তাসনিম ও রুবেল মাহমুদ।সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল মৃধা, এরশাদুল ইসলাম, মাজহারুল ইসলাম, নাজমুল করিম রিটু ও মুনতাসির মাহমুদ। সর্বমোট ২৯৪ ভোটের মধ্যে কাস্ট হয় ২৪১টি। যা মোট ভোটের প্রায় ৮২ শতাংশ।

Exit mobile version