চিত্রনায়িকা একা জামিন পেলেন

ঢাকাই সিনেমার এক সময়ের নায়িকা সিমন হাসান একা মাদক আইনের মামলায় জামিন পেয়েছেন।তবে গৃহকর্মী নির্যাতনের মামলায় জামিন না হওয়ায় আপাতত তা মুক্তি মিলছে না বলে জানিয়েছেন তার আইনজীবী হুমায়ুন কবির।মঙ্গলবার তিনি একার পক্ষে মাদক আইনের মামলায় জামিন আবেদন করলে মহানগর হাকিম আতিকুর রহমান শুনানি শেষে তা মঞ্জুর করেন।

১ অগাস্ট ওই দুই মামলায় তাকে আদালতে হাজির করে তিন দিন করে মোট ৬ দিনের রিমান্ডের আবেদন করেন হাতিরঝিল থানার উপপরিদর্শক মো. ফয়সাল। শুনানি শেষে সেই আবেদন নাকচ করে একাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

গত ৩১ জুলাই একার বিরুদ্ধে হাতিরঝিল থানায় দুটি মামলা হয়। নির্যাতনের অভিযোগে তার গৃহকর্মী বাদী হয়ে একটি মামলা করেন। অপর মামলাটি একার বাসায় মাদক পাওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে করে।

জরুরি সেবার হটলাইন ৯৯৯-এ গৃহকর্মী হাজেরার অভিযোগ পেয়ে ৩১ জুলাই রাতে রাজধানীর রামপুরার বাসা থেকে একাকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ।থানার ওসি আব্দুর রশিদ সে সময় বলেন, “তিন মাস ধরে কাজ করলেও গৃহকর্মীকে কোনো বেতন দিচ্ছিলেন না একা। বকেয়া বেতন চাইলে তাকে মারধর করা হয় বলে হাজেরা অভিযোগ করেছেন। তার মাথায় জখমের চিহ্ন রয়েছে।”

এরপর গত ১ আগস্ট একাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। হাতিরঝিল থানায় করা মারধর ও মাদকদ্রব্য আইনে করা পৃথক দুই মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে তিনদিন করে ছয়দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে তার আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

একার বাসায় অভিযানে গিয়ে পুলিশ পাঁচটি ইয়াবা, ৫০ গ্রাম গাঁজা ও মদ উদ্ধার করেছে বলেও জানান ওসি।নব্বইয়ের দশকের শেষভাগে চলচ্চিত্রে নাম লেখানো একা ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে গত প্রায় এক দশক ধরে তাকে আর সিনেমায় দেখা যায়নি।

Exit mobile version