বাড়ি রূপচর্চা আগা ফাটা চুলের যত্ন

আগা ফাটা চুলের যত্ন

চুলের আগা ফাটলে যেভাবে যত্ন নেবেন

কোথাও বেড়াতে যাওয়ার আগে চুল শ্যাম্পু করে ভালোভাবে বাঁধলেন। তারপরে দেখা গেলো চুলের নিচের অংশ ফেটে গিয়েছে যা আপনার পুরো সাজকেই মাটি করে দিচ্ছে। চুল পড়ে যাওয়া, জট পড়ার ঝামেলা তো আছেই। এর সাথে নতুন সমস্যা যোগ হয়েছে চুলের আগা ফেটে যাওয়া। 

চুল বড় করে রাখার একটাই সমস্যা তা হলো আগা ফাটা। আর একবার চুলের আগা ফেটে গেলে চুল বাড়ে না। বরং মাঝখান থেকে ভেঙে যায়, চুল রুক্ষ ও নিষ্প্রাণ দেখায়। কেটে ফেলা ছাড়া তখন আর কোনও উপায় থাকে না।

বিভিন্ন কারণে চুলের আগা ফাটতে পারে। শরীরের মধ্যে কিছু পরিবর্তন যেমন এর কারণ হতে পারে, তেমনই বিভিন্ন রাসায়নিকের প্রভাবেও এমন সমস্যা দেখা দেয়। চুলে বেশি তাপ দিল বা বারবার কোনও ধরনের যন্ত্র ব্যবহার হলেও এ ধরনের সমস্যা দেখা দেয়। তার উপরে যদি বারবার চুল আঁচড়ানো হয় বা বিভিন্ন ধরনের রাসায়নিক ব্যবহৃত হয়, তাহলে তো কথাই নেই।

তবে চুলের ডগা ফেটে যাওয়ার সমস্যা এড়ানোর কিছু উপায় রয়েছে। প্রথমত, চুলে গরম জিনিস ব্যবহার করা কমান। যদি ব্লো ড্রাই করতে হয়, সতর্ক থাকুন। চুলের গোড়ায় গরম হাওয়া দেওয়া যেতে পারে। চুলের নীচের দিকে দেবেন না। অন্য সব কিছুর চেয়ে বেশি যত্ন নিন চুলের স্বাস্থ্যের বিষয়ে। কন্ডিশনার এবং তেল যথেষ্ট পরিমাণে ব্যবহার করুন, যাতে চুল শুষ্ক না হয়ে যায়।

Exit mobile version