বাড়ি Bangla News প্রশাসন আসিফ নজরুলের কক্ষের তালা খুলে দিলো

প্রশাসন আসিফ নজরুলের কক্ষের তালা খুলে দিলো

2
প্রশাসন আসিফ নজরুলের কক্ষের তালা খুলে দিলো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. আসিফ নজরুলের কক্ষে ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের ঝুলানো তালা খুলে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকাল ৫টায় সরেজমিন দেখা যায়, ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের ঝুলানো তালা খুলে দিচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা।বিকাল ৪টায় তালা ভাঙতে উপাচার্য বরাবর আবেদন করেন ড. আসিফ নজরুল।

এর আগে বুধবার বেলা দেড়টায় ছাত্রলীগ এবং বিকাল পৌনে ৫টায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা এই অধ্যাপকের বিভাগীয় কক্ষ মোতাহার হোসেন ভবনের ১২৩ নম্বর রুমে তালা ঝুলিয়ে দেন। বৃহস্পতিবার বিকাল ৫টায় তালাগুলো ভাঙা হয়।পাশাপাশি কক্ষের দরজায় সাঁটানো ফেস্টুনগুলো পুড়িয়ে ফেলা হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ‘এটি বিশ্ববিদ্যালয়ের কক্ষ। এটি কারও কোনও ব্যক্তিগত কক্ষ নয়। আমরা সব সময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে কাজ করি। তাই আমরা তালা খুলে দিয়েছি। বিশ্ববিদ্যালয়ে যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হয়, সেদিকে লক্ষ রেখে আমাদের সার্বিক বিষয়ে যত্নশীল ও সহনশীল হওয়া উচিত।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক জায়গা। এটি মিছিল-স্লোগানের জায়গা। আসিফ নজরুল উনি আমাদের চেয়ারম্যান। ওনাকে এবং প্রক্টরকে সমন্বয় করে কী কী ঘটেছিল তথ্যগুলো নিতে বলেছি। প্রক্টর স্যার বিষয়টা দেখছেন।