বাড়ি অপরাধ সাতছড়ি জাতীয় উদ্যানে অস্ত্রের সন্ধান

সাতছড়ি জাতীয় উদ্যানে অস্ত্রের সন্ধান

সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আবারও অস্ত্র গুলি উদ্ধার

সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আবারও অস্ত্র-গুলি উদ্ধার।হবিগঞ্জের চুনারুঘাটে অবস্থিত সাতছড়ি জাতীয় উদ্যানে আবারও মিলেছে অস্ত্রের সন্ধান। সাতদিন ধরে অভিযান চালিয়ে সেখান থেকে নয়টি একনালা বন্দুক, তিনটি পিস্তল ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।শুক্রবার (১৩ আগস্ট) রাত সোয়া ৮টায় বাংলা ম্যাগাজিনকে এ তথ্য জানান বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এসএনএম সামিউন্নবী চৌধুরী।

উদ্যানের মূল ফটক থেকে প্রায় আধা কিলোমিটার ভিতরে মাটির নিচ থেকে ৯টি একনলা বন্দুক, তিনটি পিস্তল ও ১৯ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়েছে।৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম এন সামিউন্নবী চৌধুরী জানান, সাতছড়িতে অস্ত্র লুকিয়ে রাখা হয়েছে এমন খবরের ভিত্তিতে গত ১ আগস্ট থেকে বিজিবি ওই এলাকায় নজরদারিতে রাখে। অনেক খোঁজাখুঁজির পর শুক্রবার সন্ধ্যায় মাটির নিচে পলিথিনে মোড়ানো অবস্থায় অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

ধারণা করা হচ্ছে অস্ত্রগুলো অন্তত তিন থেকে পাঁচ বছর আগের। উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও অস্ত্রগুলো কি ধরনের ক্ষমতাসম্পন্ন এবং এগুলোর উৎস সম্পর্কে জানা যায়নি। এনিয়ে বিজিবির কাজ চলছে।

এর আগে ৩ ও ৪ জুন র‌্যাব একই উদ্যানের ভেতর সাতটি পরিখা (বাংকার) থেকে চারটি এমজি, পাঁচটি এমজির অতিরিক্ত ব্যারেল, একটি আরএল, ২২২টি উচ্চক্ষমতার কামানবিধ্বংসী রকেট, ২৪৮টি রকেটের চার্জ, প্রায় ১২ হাজার গুলি, ১৯টি মেশিনগানের ড্রাম ম্যাগাজিন ও অন্যান্য ক্ষুদ্র যন্ত্রাংশ উদ্ধারের দাবি করেছিল। আগের অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় চুনারুঘাট থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয়। মামলা দুটি তদন্তাধীন আছে।

Exit mobile version