বাড়ি অপরাধ বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে যুক্তরাজ্যে নিহত ৬

বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে যুক্তরাজ্যে নিহত ৬

যুক্তরাজ্যে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে নিহত ৬

যুক্তরাজ্যের ডেভনের বন্দরনগরী প্লিমাউথে অজ্ঞাত বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। নিরাপত্তা বাহিনীর পাল্টা গুলিতে বন্দুকধারীও নিহত হন। বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, এই ঘটনায় পুলিশের গুলিতে সন্দেহভাজন এক বন্দুকধারী নিহত হয়েছে। পুলিশ জানায়, বৃহস্পতিবার (১২ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যার পর শহরটির কেইহ্যাম এলাকার বিডিক ড্রাইভ সড়কে এ গোলাগুলির ঘটনা ঘটে। অস্ত্রধারী পথচারীদের লক্ষ্য করে অতর্কিতে গুলি চালালে ঘটনাস্থলেই হতাহত হন বেশ কয়েকজন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার (১২ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যার পর শহরটির কেইহ্যাম এলাকার বিডিক ড্রাইভ সড়কে এ গোলাগুলির ঘটনা ঘটে। অস্ত্রধারী পথচারীদের লক্ষ্য করে অতর্কিতে গুলি চালালে ঘটনাস্থলেই হতাহত হন বেশ কয়েকজন। পরে, পুলিশের গুলিতে মারা যান সন্দেহভাজন বন্দুকধারীও। নিহতদের মধ্যে দুইজন নারী ও তিনজন পুরুষ রয়েছে বলে জানা গেছে।

এরই মাঝে ঘটনাস্থল ঘিরে ফেলা হয়েছে নিরাপত্তা বেষ্টনীতে। পুলিশের পক্ষ থেকে তদন্ত শুরু করা হয়েছে। যদিও এখন পর্যন্ত কারো নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।ঘটনার কারণ সম্পর্কে এখনও কিছু জানা  না গেলেও তদন্ত চলছে বলে জানিয়েছে প্লাইমাউথ পুলিশ। নিহত বন্দুকধারীর পরিচয় সম্পর্কেও কিছু জানা যায়নি।

সেখানকার আইনপ্রণেতা লুক পোলার্ড জানিয়েছেন, যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে একজনের বয়স ১০ বছরের নিচে এবং আরও কয়েকজন স্থানীয় বাসিন্দাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।ঘটনাটিকে ‘ভয়ংকর অবর্ণনীয়’ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।ডেভন ও কর্নওয়াল পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনাস্থলেই দুজন নারী ও তিনজন পুরুষ মারা যান। পরে হাসপাতালে নেয়ার পর এক নারী মারা যান।

এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদের যোগসূত্র নেই- প্রাথমিক তদন্ত শেষে এ কথা জানিয়েছে পুলিশ। ভুক্তভোগী পরিবারগুলোকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল পূর্ণাঙ্গ।

Exit mobile version