বাড়ি বাংলাদেশ জাতীয় বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে ফেরত চাইল বাংলাদেশ

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে ফেরত চাইল বাংলাদেশ

0
বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে ফেরত চাইল বাংলাদেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় মৃত্যুদণ্ডের আদেশ পাওয়া পালিয়ে থাকা আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে ফেরত চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ক্যারিনা গোল্ডের সঙ্গে ভার্চুয়াল এক বৈঠকে তিনি খুনি নূর চৌধুরীকে ফেরত দেওয়ার অনুরোধ জানান।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী ক্যারিনা গোল্ডের সাথে দ্বিপক্ষীয় নানা বিষয় নিয়ে আলোচনা করেন। পাশাপাশি রোহিঙ্গাদের সহায়তার জন্য মোমেন কানাডাকে ধন্যবাদ জানান। একই সাথে রোহিঙ্গা গণহত্যা নিয়ে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়া যে লড়াই চালিয়ে যাচ্ছে, সেখানে গাম্বিয়াকে সহায়তার জন্যও অনুরোধ জানান।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ক্যারিনা গোল্ডকে রোহিঙ্গাদের টিকা দেওয়ার বিষয়ে অবহিত করেন। একই সাথে নিজ দেশে রোহিঙ্গাদের ফেরাতে কানাডার সহায়তা কামনা করেন।

উল্লেখ্য, গত ১০ আগস্ট থেকে তিন দিনব্যাপী ভার্চুয়ালি ঢাকা সফর করছেন ক্যারিনা গোল্ড। এই ধাপে তিনি বাংলাদেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিদের সাথে আলোচনা করছেন। বাংলাদেশে কানাডার উন্নয়ন প্রকল্প ও দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলাপ চলছে।